Home / আন্তর্জাতিক / ভারতীয় জেলেদের মুক্তি চাইলে আগে আমাদের জেলেদের ছাড়ুন: কলম্বো

ভারতীয় জেলেদের মুক্তি চাইলে আগে আমাদের জেলেদের ছাড়ুন: কলম্বো

srilanka-fishermanভারতে আটক শ্রীলঙ্কার জেলেদের মুক্তি না দেয়া পর্যন্ত শ্রীলঙ্কায় আটক ভারতীয় জেলেদের মুক্তি দেয়া হবে না বলে সাফ জানিয়ে দিয়েছে কলম্বো।

শ্রীলঙ্কার মৎস্য সম্পদমন্ত্রী রাজিথা সেনারত্নে বলেছেন, তার দেশের পররাষ্ট্রমন্ত্রী জি.এল. পেইরিস ভারতে আটক শ্রীলঙ্কার জেলেদের মুক্তির জন্য নয়াদিল্লির সঙ্গে আলাপ-আলোচনা চালিয়ে যাচ্ছে। তিনি বলেন, তামিল নাড়ুতে আটক ১৭৯ জন এবং অন্ধ্রপ্রদেশে আটক ৩৪ জেলেকে মুক্তি দেয়া মাত্রই আমরা আমাদের হাতে আটক ২৭৫ জন ভারতীয় জেলেকে ছেড়ে দেব।

এর আগে রোববার তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী কুমারী জয়ললিতা জানিয়েছিলেন, শ্রীলঙ্কার কারাগারগুলোতে আটক ভারতীয় জেলেদের মুক্তি সোমবার থেকে শুরু হবে। কিন্তু শ্রীলঙ্কার মন্ত্রী জয়ললিতার সে ঘোষণাকে ব্যর্থ করে দিলেন।

শ্রীলঙ্কার পররাষ্ট্রমন্ত্রী অধ্যাপক পেইরিস চলতি মাসের শেষদিকে ভারত সফরে যাবেন। তিনি সেখানে শ্রীলঙ্কায় নিযুক্ত অনাবাসিক বিদেশি রাষ্ট্রদূতদের সঙ্গে সাক্ষাত করবেন। সেইসঙ্গে ভারতের শীর্ষ নেতৃত্বের সঙ্গেও তার সাক্ষাত করার কথা রয়েছে।

সাম্প্রতিক সময়ে দু’দেশের কারাগারে আটক পরস্পরের জেলেদের নিয়ে ভারত-শ্রীলঙ্কা সম্পর্কে টানাপড়েন তৈরি হয়েছে। মাছ ধরতে ধরতে অসাবধানতাবশত একদেশের জেলেরা অন্য দেশের পানিসীমায় ঢুকে গিয়ে গ্রেফতারের শিকার হচ্ছেন।

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ