Home / খেলা / অস্ট্রেলিয়ার লক্ষ্য হোয়াইটওয়াশ

অস্ট্রেলিয়ার লক্ষ্য হোয়াইটওয়াশ

Australia crcket logoইংল্যান্ডকে হোয়াইটওয়াশ করার টার্গেট নিয়ে এবার খেলছে অস্ট্রেলিয়া, এমন কথাই জানালেন দলটির অধিনায়ক মাইকেল ক্লার্ক।
সফরকারি দলটিকে হোয়াইটওয়াশ করার আশা প্রকাশ করে তিনি বলেছেন ৫-০ ব্যবধানে সিরিজ জয়ের মাধ্যমে তারা টেস্ট ক্রিকেটের শীর্ষস্থান লাভ করতে চায়।

দি টেলিগ্রাফে নিয়মিত কলামে তিনি লিখেছেন, ‘আগেভাগেই টেস্ট সিরিজ নিশ্চিত হবার পর মানুষ এখন আমার কাছে জানতে চায় বক্সিং ডে টেস্টে আমাদের লক্ষ্য কী হবে। এর জবাবটি সাদামাটা। পুরো দমে এগিয়ে যাওয়া। অ্যাশেজ হোয়াইটওয়াশ করার নীল নকশা বাস্তবায়ন করা। একটি মোমেন্টাম অর্জন যেমন বিরল তেমনি এটি মহামূল্যবান। যখন আপনি সেটি অর্জন করতে পারবেন তখন আপনি সেটিকে সঙ্গী করেই এগিয়ে যেতে চাইবেন। কারণ কতদিন সেটি স্থায়ী থাকবে তা আপনি জানেন না।’

সিরিজের প্রথম তিন টেস্ট জয়ের মাধ্যমে ইতোমধ্যে অস্ট্রেলিয়াকে সিরিজ পাইয়ে দিয়েছেন ক্লার্ক। যার মাধ্যমে সাম্প্রতিক সময়ে ইংল্যান্ডের অ্যাশেজ রাজত্বের অবসান ঘটাল তারা।

এই মুহূর্তে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) টেস্ট র‌্যাংকিংয়ে অস্ট্রেলিয়ার অবস্থান পঞ্চম। আর তাদের চেয়ে দুইধাপ এগিয়ে রয়েছে ইংল্যান্ড। আইসিসি র্যাং কিংয়ে তাদের অবস্থান তৃতীয়। দক্ষিণ আফ্রিকা এই মুহূর্তে তালিকার শীর্ষে রয়েছে। আর এর পরবর্তী অবস্থানে রয়েছে ভারত।

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ