Home / খেলা / মেসির জন্য চেলসির ব্লাঙ্ক চেক!

মেসির জন্য চেলসির ব্লাঙ্ক চেক!

তাহলে কি সত্যিই লিওনেল মেসি-বার্সেলোনা বিচ্ছেদ আসন্ন? গত বেশ কিছুদিন ধরেই এমন একটা গুঞ্জন ইউরো ফুটবলের বাতাসে ভেসে বেড়াচ্ছে। ইনজুরি সারাতে এখন মাঠের বাইরে ব্যস্ত আর্জেন্টাইন তারকা। তার মধ্যেই তাকে নিয়ে এমন গুজব। শোনা যাচ্ছে, মেসিকে পেতে সবার আগে দাঁড়িয়ে গেছে চেলসি মালিক রুশ ধনকুবের রোমান আব্রামোভিচ। তিনিই নাকি খালি চেক নিয়ে তৈরি টানা চারবারের ফিফা বর্ষসেরা ফুটবলারকে ইংলিশ প্রিমিয়ার লিগে আনতে। একটি ওয়েবসাইট খবর দিয়েছে-ক্লাবের কর্মকর্তাদের সঙ্গে মেসির বনিবনার অভাবই এর জন্য দায়ী।
সর্বশেষ যে ঘটনা ঘটেছে তার মূলে মেসিই। কিছুদিন আগে বার্সেলোনার আর্থিক দিক দেখাশোনা করা অন্যতম পরিচালক হাভিয়ের ফাউস বলেছিলেন, ‘নতুন বছরে মেসির বেতনভাতা আর বাড়ানো হবে না। তিনি চাইলেও নয়। কারণ প্রতি বছর বেতনভাতা বাড়ানো সম্ভব নয়। ওর সঙ্গে চুক্তি হয়েছে ২০১৬ পর্যন্ত। সে পর্যন্ত ওকে বার্সাতেই থাকতে হবে। কারণ বার্সা পৃথিবীর সেরা দল। এখানে খেলেই তো ওর যত নাম-ডাক।’
ফাউসের এ মন্তব্যের জবাব না দিয়ে পারেননি মেসি। যাতে তিনি একহাত নিয়েছেন ক্লাবের আর্থিক পরিচালককে। এমনকি বলেছেন, ফুটবলের কিছুই বোঝেন না ফাউস। মেসি বললেন-‘কোনো সন্দেহ নেই বার্সেলোনা বিশ্বসেরা ক্লাব। আর সে কারণেই ক্লাবের বোর্ডে ফুটবলবোদ্ধা সেরা লোকদেরই থাকা উচিত। কিন্তু তাতে ব্যতিক্রম ফাউস। যিনি ফুটবল সম্পর্কে কিছুই জানেন না। তিনি ক্লাবকে মনে করেন ব্যবসায়িক প্রতিষ্ঠান। আর সেভাবেই চালাতে চান। আমি তাকে মনে করিয়ে দিতে চাই, বেতন বাড়ানোর কোনো দাবি আমি বা আমার তরফ থেকে আর কেউ করেনি। কোথা থেকে তিনি আমার বেতন বাড়ানোর কথা তুলেছেন সেটা তিনিই ভালো জানেন।’
মেসির এ বক্তব্যের পাশাপাশি আরেকটি মহল বলছে, আর্জেন্টাইন তারকা তার অবর্তমানে টিমে আর কেউ দলের দায়িত্ব নিয়ে তারকা হয়ে যাক এটা মেনে নিতে পারছেন না। বিশেষ করে তার ইনজুরির সময়ে ব্রাজিল তারকা নেইমার, সঙ্গে চিলির আলেক্সিস সানচেজ ও স্পেনের পেদ্রো রদ্রিগুয়েজ যেভাবে খেলছেন সেটা ক্লাব কর্মকর্তারা লুফে নিলেও মেসি মানতে পারছেন না। কারণ তার একক রাজত্বে যে ফাটল ধরেছে! মেসির অবর্তমানে নেইমার, সানচেজ ও পেদ্রো তিনজনই গোল করে যাচ্ছেন, বার্সাও জিতছে। চ্যাম্পিয়ন্স লিগে সেলটিকের বিপক্ষে হ্যাটট্রিক করেন নেইমার। আর লা লিগায় গেতাফের বিপক্ষে শেষ ম্যাচ হ্যাট্রটিক করে যান পেদ্রো রদ্রিগুয়েজ। বার্সার কোনো কোনো কর্মকর্তা মনে করছেন, এখন মেসিকে ছাড়াও তারা সেরা মানে থাকবেন। কাজেই আর্জেন্টাইন তারকাকে বিক্রি করে মোটা আর্থিক লাভ করা যেতেই পারে।
সে ক্ষেত্রে ওয়ালেটে চেক নিয়ে তৈরি আব্রাহিমোভিচ। জানা গেছে, গ্যারেথ বেলের রেকর্ডভাঙা ট্রান্সফার ফি ভেঙে দিয়েই মেসিকে চেলসিতে আনতে রাজি রুশ ধনকুবের। বেলের জন্য রিয়াল খরচ করেছে বিশ্ব রেকর্ড ৮৫ মিলিয়ন পাউন্ড। মেসিকে কিনতে সে রেকর্ড ভাঙতেও রাজি আব্রামোভিচ। এখন মেসি সবুজ সঙ্কেত দিলেই হয়! তবে মেসির বাবা এবং এজেন্ট হোর্হে মেসি এবং বার্সা কোচ জেরার্ডো মার্টিনো বলেছেন-তারা এ ব্যাপার কিছুই জানেন না। সর্বশেষ খবর হচ্ছে-সার্জিও আগুয়েরো এবং ইয়াইয়া তোরে মেসিকে ম্যানচেস্টার সিটিতে যোগ দেওয়ার আহ্বান জানিয়েছেন।

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ