Home / খেলা / চার দল নিয়ে টি২০ টুর্নামেন্ট করার কথা ভাবছে বিসিবি

চার দল নিয়ে টি২০ টুর্নামেন্ট করার কথা ভাবছে বিসিবি

bcb_0তিন ম্যাচের টি ২০ চ্যালেঞ্জ সিরিজ শেষ হলেও জাতীয় দলের ক্রিকেটারদের বিশ্রাম দিতে চাইছে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মুশফিকদের খেলার মধ্যে রাখার জন্য আরও একটি টুর্নামেন্ট আয়োজনের পরিকল্পনা করছে বিসিবি। এটি হবে টি ২০ টুর্নামেন্ট। দল থাকবে চারটি। এছাড়া ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্ট করারও পরিকল্পনা করছে বোর্ড।

বিসিবি থেকে আগেই জাননো হয়েছে, এবার বাংলাদেশ প্রিমিয়ার ক্রিকেট লীগ হবে না। তাই ক্রিকেটারদের আর্থিক দিক ও আসন্ন আন্তর্জাতিক সিরিজগুলোর আগে তাদের প্রতিযোগিতামূলক খেলার মধ্যে রাখার জন্য এ টুর্নামেন্ট আয়োজনের উদ্যোগ।

শনিবার শেষ হওয়া টি ২০ চ্যালেঞ্জ সিরিজে আর্থিকভাবে কোনো সুবিধা পাননি ক্রিকেটাররা। জাতীয় দল ও জাতীয় দলের বাইরের ক্রিকেটারদের আর্থিক বিষয় বিবেচনা করে চারটি দল নিয়ে আরেকটি টি ২০ টুর্নামেন্ট আয়োজনের পরিকল্পনা করছে বিসিবির গেম ডেভেলপমেন্ট কমিটি। যদিও দেশের বর্তমান অস্থির রাজনৈতিক পরিস্থিতিতে শংকায় রয়েছে বিসিবি। স্পন্সর ও ফ্র্যাঞ্চাইজি না পাওয়া গেলে টুর্নামেন্ট আয়োজন করা সম্ভব নয়। গেম ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান খালেদ মাহমুদ রোববার টুর্নামেন্ট আয়োজনের প্রস্তাব দিয়েছেন। দলগুলোর নাম এখনও ঠিক হয়নি।

বিসিবির একটি সূত্র জানিয়েছে লাল, সবুজ, হলুদ ও কমলা এই চারটি নাম হতে পারে দলগুলোর।

খালেদ মাহমুদ বলেন, আমরা একটি টুর্নামেন্ট করার জন্য আজ (রোববার) অলোচনা করেছি। চারটি দল নিয়ে এই টুর্নামেন্ট আয়োজন করার চেষ্টা চলছে। ফ্র্যাঞ্চাইজি ও স্পন্সরের সহায়তায় এই টি ২০ টুর্নামেন্ট হবে। তবে রাজনৈতিক অস্থিরতার কারণে কাজটা কঠিন হবে বলে মনে হচ্ছে।

তিনি বলেন, চারটি দল হলেও খুবে বেশি ম্যাচ হবে না। আমাদের লক্ষ্য, জাতীয় দলকে খেলার মধ্যে রাখা। সেই সঙ্গে তাদের আর্থিক বিষয়টিও তো দেখতে হবে।

শনিবার টি ২০ চ্যালেঞ্জ সিরিজ শেষ হওয়ার পর প্রধান নির্বাচক ফারুক আহমেদ বলেন, বিসিবি আরও একটি টুর্নামেন্ট আয়োজনের ব্যাপারে চিন্তাভাবনা করছে। সেটি হলে ক্রিকেটারদের প্রস্তুতি আরও ভালো হবে। এদিকে টুর্নামেন্ট হলে ম্যাচগুলো হবে মিরপুরে। কিন্তু আসন্ন সিরিজগুলোর জন্য ২২ ডিসেম্বরের পর মিরপুরে খেলা বন্ধ রাখার চিন্তা রয়েছে বিসিবির। চার দলের টি ২০ টুর্নামেন্টের ম্যাচগুলো কোথায় হবে সে ব্যাপারে এখনও আলোচনা হয়নি।

বিসিবির ভেন্যু কমিটির ম্যানেজার আবদুল বাতেন জানান, আমাদের সঙ্গে এখনও মাঠ নিয়ে কথা হয়নি। আয়োজনের ব্যাপারে প্রাথমিক পর্যায়ের আলোচনা চলছে। কয়টি ম্যাচ হবে তার ওপর চিন্তাভাবনা করে সিদ্ধান্ত নেয়া যাবে। এর আগে ২৬ ডিসেম্বর থেকে জাতীয় ক্রিকেট লীগ শুরু করার কথা জানিয়েছিল বিসিবি। কিন্তু চার দলের টুর্নামেন্ট হলে জাতীয় ক্রিকেট লীগ অনিশ্চিত হয়ে পড়বে।

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ