Home / খেলা / আর্সেনালকে হারিয়েও নাপোলির বিদায়

আর্সেনালকে হারিয়েও নাপোলির বিদায়

চরম নাটকীয়তা আর কাকে বলে? প্রয়োজনীয় জয় তুলে নিয়েও সমীকরণ মেলাতে না পারায় চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হলো ইতালিয়ান জায়ান্ট নাপোলিকে। অথচ নাপোলির গ্রুপের চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলেরও ঠিক তাদের সমানই ১২টি করে পয়েন্ট ছিল।
বুধবার আর্সেনালের বিপে চ্যাম্পিয়নস লিগের খেলায় স্টাডিও সান পাওলোতে তিন গোলের ব্যবধানে জিততে হতো নাপোলিকে। কিন্তু ইংলিশ লিগের শীর্ষ দলটিকে তারা হারিয়েছে ২-০ গোলের ব্যবধানে। ফলে ‘এফ’ গ্রুপের শীর্ষ তিন দল বরুশিয়া ডর্টমুন্ড, আর্সেনাল ও নাপোলির সমান ১২টি করে পয়েন্ট দাঁড়ায়। এ অবস্থায় গোল গড়ের ব্যবধান ও মুখোমুখি জয়ের হিসেবে পরের রাউন্ডে নাম লেখায় বরুশিয়া ও আর্সেনাল। আর দুঃখজনকভাবে প্রথম রাউন্ড থেকেই বিদায় নেয় রাফায়েল বেনিতেজের প্রশিণাধীন কাবটি।
নাপোলির পে একটি করে গোল করেন গনজালো হিগুয়েন ও হোসে ক্যালেজন।
নাপোলি যেখানে ১২ পয়েন্ট নিয়ে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছে সেখানে ‘জি’ গ্রুপ থেকে মাত্র ছয় পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়নস লিগের দ্বিতীয় রাউন্ডে নাম লিখিয়েছে জেনিত সেন্ট পিটার্সবার্গ।
বুধবার অস্ট্রিয়ার বিপে যারা ৪-১ ব্যবধানে হেরেছে। ভাগ্যের সাহায্যে চ্যাম্পিয়নস লিগের দ্বিতীয় রাউন্ডে নাম লিখিয়েছে এসি মিলানও। সান সিরোতে ডাচ দল আয়াক্সের বিপে গোলশূন্য ড্র করে বার্সেলোনার সঙ্গে পরের রাউন্ডে নাম লিখিয়েছে মারিও বালোতেল্লিরা। অথচ মাত্র একটি গোল হজম করলেও ভাগ্য পুড়ত মিলানের। তাদের জায়গায় নক আউট পর্বে জায়গা পেত আয়াক্স।
দিনের অন্য ম্যাচে অলিম্পিক মার্শেইকে ২-১ গোলের ব্যবধানে বরুশিয়া ডর্টমুন্ড ও বাসেলকে ২-০ গোলের ব্যবধানে শালকে হারিয়েছে।

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ