Home / খেলা / চ্যালেঞ্জ কাপের আগে অনুশীলনে ক্রিকেটাররা

চ্যালেঞ্জ কাপের আগে অনুশীলনে ক্রিকেটাররা

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ শেষে ক’দিনের ছুটি কাটিয়ে আবার অনুশীলনে ফিরেছে ক্রিকেটাররা।

সোমবার ক্রিকেটারদের ‘ফিটনেস’ নিয়ে সন্তোষ প্রকাশ করেছেন জাতীয় দলের প্রধান কোচ শেন জার্গেনসেন।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সাংবাদিকদের জার্গেনসেন বলেন, “কারো চোট আছে কি না জানার জন্যই আজ সবার স্ক্রিনিং টেস্ট করানো হয়েছে। কোনো চোট থাকলে তা স্ক্রিনিং টেস্টে ধরা পড়ে। আজকের এই পরীক্ষার পর আমি সন্তুষ্ট। কারোর কোনো চোট ধরা পড়েনি।”

আগামী বছরের জানুয়ারিতে ব্যস্ত সূচি শুরুর আগে ক্রিকেটারদের ফিটনেস সঠিক পর্যায়ে থাকায় ভালো প্রস্তুতি নেয়া সহজ হবে বলে জানান কোচ।

সাত বছর ধরে আন্তর্জাতিক পর্যায়ে টি-টোয়েন্টি খেললেও এখানো এই ধরনের ক্রিকেট ঠিক বুঝে উঠতে পারেনি বাংলাদেশ। তাই টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ক্রিকেটারদের প্রস্তুতি নেয়ার জন্য টি-টোয়েন্টি চ্যালেঞ্জ কাপের আয়োজন করেছে বিসিবি। জাতীয় দল ও ‘এ’ দলের মধ্যে তিন ম্যাচের এই সিরিজের দিকে সাগ্রহে তাকিয়ে আছেন জার্গেনসেন।

“চ্যালেঞ্জ কাপ টি-টোয়েন্টির প্রস্তুতির একটি ভালো সুযোগ। জাতীয় দলের খেলোয়াড়রা সর্বশেষ সিরিজে একটি টি-টোয়েন্টি খেলার পর আর এ ধরনের কোনো ম্যাচ খেলেনি। এটা ওদের নিজেদের গুছিয়ে নেয়ার জন্য খুব সহায়ক হবে।”

চোট কাটিয়ে তামিম এখন সম্পূর্ণ সুস্থ বলে জানান জার্গেনসেন। এই উদ্বোধনী ব্যাটসম্যান সম্পর্কে তিনি বলেন, “তামিম অনুশীলনে ভালো করেছে। সর্বশেষ এক সপ্তাহ পূনর্বাসন প্রক্রিয়ার মধ্যে থেকে দ্রুতই ফিরে এসেছে সে।”

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ