Home / খেলা / ‘নিরাপত্তাহীনতায়’ ফিরে যাচ্ছে উইন্ডিজ যুব দল

‘নিরাপত্তাহীনতায়’ ফিরে যাচ্ছে উইন্ডিজ যুব দল

বাংলাদেশ সফররত ওয়েস্ট ইন্ডিজ অনূর্ধ্ব-১৯ দলকে ওয়ানডে সিরিজ থেকে প্রত্যাহার করে নিয়েছে দেশর্টির ক্রিকেট বোর্ড। যত তাড়াতাড়ি সম্ভব দেশে ফিওে যাওয়ার নির্দেশ দেয়া হয়েছে তাদেরকে।
অবরোধ ও হরতালের মধ্যে নিরাপত্তা ঝুঁকির কারণ দেখিয়ে রবিবার দ্বিতীয় ওয়ানডে খেলতে মাঠে যায়নি ওয়েস্ট ইন্ডিজ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের খেলোয়াড়রা। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সেই ম্যাচটি আজ হওয়ার কথা ছিল।
কিন্তু পরে দেশর্টির ক্রিকেট বোর্ড জানায়, নিরাপত্তা নিয়ে কোনো ঝুঁকিই নিতে চান না তারা, ক্রিকেটারদের তাই দেশে ফিরিয়ে নেয়া হচ্ছে। ওয়েস্ট ইন্ডিজ দলের চট্টগ্রামের ঠিকানা হোটেল আগ্রাবাদের সামনে শনিবার রাতে কয়েকটি ককটেল বিস্ফোরিত হওয়ার পর নিরাপত্তাহীনতায় ভুগছিল ওয়েস্ট ইন্ডিজ দল।
বিবৃতিতে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড জানায়, তারা যত শিগগির সম্ভব দলকে চট্টগ্রাম থেকে ফিরিয়ে নেবে। বোর্ডের নিরাপত্তা ব্যবস্থাপক পল স্লোয়ের দেয়া একটি প্রতিবেদন বিবেচনায় এনে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। বিবৃতিতে বলা হয়, ৭২ ঘণ্টার অবরোধ ও সকাল-সন্ধ্যা হরতালের মধ্যে বাংলাদেশের নিরাপত্তা পরিস্থিতি ক্রিকেট খেলার জন্য উপযোগী নয়।
এছাড়া যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয়ও তাদের নাগরিকদের বাংলাদেশে ভ্রমণের ব্যাপারে সতর্ক করে দিয়েছে। দেশে ফেরত যাওয়ার আগ পর্যন্ত ক্রিকেটাররা হোটেলে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থার মধ্যে থাকবে বলে বিবৃতিতে বলা হয়। ৭ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটিতে ওয়েস্ট ইন্ডিজ অনূর্ধ্ব-১৯ দলকে সহজেই ১০৪ রানে হারায় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। ওয়েস্ট ইন্ডিজের সফর থেকে দলকে প্রত্যাহার করা নিয়ে আইসিসি ও বিসিবির কোনো বিবৃতি এখনও পাওয়া যায়নি।
রবিবার বাংলাদেশ ক্রিকেট বোর্ড অতিথিদের জন্য বাড়তি নিরাপত্তা ব্যবস্থার নিশ্চয়তা দিয়েছিল।
উল্লেখ্য, বিরোধীদলের ডাকা ৭২ ঘণ্টার অবরোধের মধ্যেই কাদের মোল্লার মৃত্যু পরোয়ানা জারির প্রতিবাদে সোমবার সারাদেশে জামায়াতের হরতাল চলছে।

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ