Home / খেলা / স্পেশাল অলিম্পিকে বাংলাদেশের ৭৮ পদক

স্পেশাল অলিম্পিকে বাংলাদেশের ৭৮ পদক

কারো করুণার পাত্র হয়ে নয়, নিজেদের যোগ্যতার প্রমাণ রেখেই স্পেশাল অলিম্পিক গেমস ৭৮টি পদক ছিনিয়ে আনলো বাংলাদেশের গর্ব প্রতিবন্ধী ক্রীড়াবিদরা। তাদের এ কীর্তিতে বিজয়ের মাসে আরো একবার সমুন্নত হয়েছে বাংলাদেশের সম্মান।
৭৮ পদক জয়ের মাধ্যমে শেষ হয়েছে বাংলাদেশের এশিয়া প্যাসিফিক স্পেশাল অলিম্পিক গেমস। আসরের সবচেয়ে আকর্ষণীয় ইভেন্ট ক্রিকেট ও ফুটবল দু’টি বিভাগেই স্বর্ণ জিতেছেন বাংলাদেশের খেলোয়াড়রা।
গেমসের নয়টি ডিসিপ্লিনের মধ্যে সাতটিতে অংশ নিয়ে বাংলাদেশ মোট ৪৩টি স্বর্ণ, ২৫টি রৌপ্য ও ১০টি ব্রোঞ্জ পদক জয় করেছে। বাংলাদেশের জন্য কোন আন্তর্জাতিক আসরে সর্বোচ্চ পদক অর্জনের রেকর্ড এটি।
স্পেশাল অলিম্পিকের একক খেলা হিসেবে বৌচিতে সর্বাধিক ১৫টি স্বণপদর্ক জয় করেছে বাংলাদেশ। এছাড়া ব্যাডমিন্টন, সাঁতার, অ্যাথলেটিকস, লংজাম্প, টেবিল টেনিস, ক্রিকেট এবং ফুটবলে বাংলাদেশর ক্রীড়াবিদরা একাধিক স্বর্ণ জিতেছেন।
ব্যক্তিগত পারফরমেন্সে মুন্নি আক্তার, হুমায়ুন, সাগর, চৈতি, সিদ্দিক, পারুল, নীপা বোস এবং নাঈম নিজ নিজ ডিসিপ্লিনে একাধিক সোনা জিতেন।
ক্রিকেটের দু’টি ইভেন্টেই অস্ট্রেলিয়াকে আট উইকেটে হারিয়ে স্বর্ণ তুলে নেন বাংলাদেশের খেলোয়াড়রা। ফুটবলে ফিলিপাইনের বিপক্ষে ২-২ গোলে ড্র করলেও আসরে সর্বাধিক গোলের ব্যবধানে এগিয়ে থাকায় বাংলাদেশকেই চ্যাম্পিয়ন ঘোষণা করে আয়োজকরা।

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ