Home / খেলা / হারের স্বাদ ভারতের

হারের স্বাদ ভারতের

173385.2বৃহস্পতিবার জোহানেসবার্গের প্রথম ওয়ানডেতে প্রোটিয়াদের কাছে ১৪১ রানে হেরেছে ভারত। ৮ ডিসেম্বর ডারবানে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দ্বিতীয়টি হবে ।

দক্ষিণ আফ্রিকা: ৩৫৮/৪ (৫০ ওভার)

ভারত: ২১৭/১০ (৪১ ওভার)

ফল: দক্ষিণ আফ্রিকা জয়ী ১৪১ রানে

বাঁহাতি ব্যাটসম্যান কুইন্টন ডি ককের দ্বিতীয় ওয়ানডে শতকে ভারতের বিপক্ষে দেশের মাটিতে সর্বাধিক দলীয় সংগ্রহ করে প্রোটিয়ারা। উদ্বোধনী জুটিতে হাশিম আমলাকে নিয়ে ১৫২ রানের জুটি গড়ে বড় স্কোরের ইঙ্গিত দেন কক। ১৫টি বাউন্ডারি ও একটি ছয়ে তিন অঙ্কের ঘরে পৌঁছান এই তরুণ। এর আগে ২৩তম ফিফটি পাওয়া আমলা ব্যক্তিগত ৬৫ রানে বোল্ড হন মোহাম্মদ সামির কাছে।

আঙ্গুলের চোট থেকে ফেরা জ্যাক ক্যালিসও বেশিক্ষণ টিকতে পারেননি। ১০ রানে ভারতীয় পেসারের দ্বিতীয় শিকার হন তিনি।

অধিনায়ক এবি ডি ভিলিয়ার্সকে নিয়ে ৭৫ রানের জুটি গড়ে সাজঘরে ফেরেন কক। ক্যারিয়ার সেরা ১২১ রানে বিরাট কোহলির হাতে ফিরতি ক্যাচ তুলে দেন তিনি। বাঁহাতি এই উইকেটরক্ষক ব্যাটসম্যানের ইনিংস সাজানো ১৮টি বাউন্ডারি ও তিনটি ওভার বাউন্ডারিতে।

দলীয় ২৪৭ রানে কক মাঠ ছাড়লে ব্যাটে ঝড় তোলেন ভিলিয়ার্স ও জেপি ডুমিনি। মাত্র ৪৬ বলে ১০৫ রানের জুটি গড়েন তারা। ইনিংসের তিন বল বাকি থাকতে ভিলিয়ার্স আউট হন। এর আগে ৪৭ বলে ছয়টি চার ও চারটি ছয়ে ৭৭ রানের দুর্দান্ত ইনিংস খেলেন প্রোটিয়া অধিনায়ক। ২৯ বলে দুটি চার ও পাঁচটি ছয়ে ৫৯ রানে অপরাজিত ছিলেন ডুমিনি।

ভারতীয় পেসার সামি তিনটি উইকেট পান। লক্ষ্যে নেমে রায়ান ম্যাকলারেনের বোলিং তোপে ৬৫ রানে চার উইকেট হারায় সফরকারীরা। টপ অর্ডারে কোহলি ৩১ রানে যা একটু অবদান রেখেছেন। ভারতীয় ব্যাটসম্যানদের ব্যর্থতার দিনে সুরেশ রায়নাকে নিয়ে ৪৩ ও রবিন্দ্র জাদেজাকে নিয়ে ৫০ রানে প্রতিরোধমূলক জুটি গড়েন মহেন্দ্র সিং ধোনি। জাদেজা ২৯ রানে ক্যালিসের কাছে বোল্ড হন। ডেল স্টেইন তার অষ্টম ওভারে ধোনি ও সামিকে সাজঘরে পাঠালে ভারতের বিপক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ব্যবধানে জয় নিশ্চিত করে প্রোটিয়ারা।

ইনিংস সর্বোচ্চ ৬৫ রান করেন ধোনি। ম্যাকলারেন ও স্টেইন তিনটি করে উইকেট দখলে নেন।

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ