Home / খেলা / স্পেশাল অলিম্পিকে বাংলাদেশের আরও ৭ সোনা জয়

স্পেশাল অলিম্পিকে বাংলাদেশের আরও ৭ সোনা জয়

অস্ট্রেলিয়ার নিউক্যাসলেতে অনুষ্ঠিত স্পেশাল অলিম্পিক এশিয়া প্যাসিফিক গেমসে ২০১৩-তে বাংলাদেশের খেলোয়াড়রা আরও সাতটি সোনা জিতেছে। এর আগে প্রথম দিনে আরও ৭টি সোনা জিতেছিল তারা।

এখন পর্যন্ত সোনা ১৪টি, রূপা ৬টি এবং ৪টি ব্রোঞ্জসহ সর্বমোট ২৪টি পদক জয় করেছে। ৯টি খেলার মধ্যে ৭টি খেলায় বাংলাদেশের বুদ্ধিপ্রতিবন্ধী খেলোয়াড়রা অংশগ্রহন করেছে।

সোনা জয়ের ক্ষেত্রে ব্যাডমিন্টনই এখন পর্যন্ত সর্বাধিক। সাতার, অ্যাথলেটিকস, লংজাম্প এবং টেবিল টেনিসেও বাংলাদেশ একাধিক সোনা জিতেছে।

বাংলাদেশের পক্ষে প্রথম সোনা বিজয়ী মুন্নী আক্তার ব্যাডমিন্টনে সিঙ্গেলসের পর ডাবলেও আজ সোনা জয় করেছেন । প্রথম দিনে লংজাম্পে সোনাজয়ী হুমায়ুন আজ অ্যাথলেটিকসে সোনা জিতেছেন। সাগর, চৈতী, সিদ্দিক, পারুল, নীপা বোস এবং নাঈম নিজ নিজ খেলায় আজ সোনা জিতেছেন।

ক্রিকেটের ফাইনালে বাংলাদেশ আজ অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়েছিল। বাংলাদেশের খেলোয়াড়দের সামনে অস্ট্রেলিয়ান খেলোয়াড়রা নাস্তানাবুদ হয়েছে। স্বাগতিকদেরকে ফুৎকারে উড়িয়ে দিয়ে বাংলাদেশ চ্যাম্পিয়ন হয়েছে। ফুটবলের বাছাই পর্বে বাংলাদেশ ফাইনালে উঠেছে।

এদিকে এশিয়া প্যাসিফিক গেমসে অংশগ্রহণকারী বাংলাদেশি খেলোয়াড়দের খোজ-খবর নিতে তথা সার্বিক খোঁজখবর নিতে অস্ট্রেলিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার জেনারেল মাসুদ উদ্দীন চৌধুরী আজ সার্বক্ষনিক ব্যস্ত ছিলেন।

শুক্রবার ইউনিভার্সিটি অফ নিউক্যাসল এর বাংলাদেশি ছাত্র-শিক্ষকদের পক্ষ থেকে স্পেশাল অলিম্পিক গেমসে অংশগ্রহণকারী সকল বাংলাদেশি খেলোয়াড় এবং কর্মকর্তাদের জন্য এক আনুষ্ঠানিক সংবর্ধনার আয়োজন করা হয়েছে। উক্ত সংবর্ধনায় সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নৈশভোজের ব্যবস্থা করা হয়েছে।

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ