Home / খেলা / মেসি–রোনালদোর প্রতিদ্বন্দী হয়ে আসছেন সুয়ারেজ

মেসি–রোনালদোর প্রতিদ্বন্দী হয়ে আসছেন সুয়ারেজ

গত চার পাঁচ বছর ধরেই বিশ্বের সেরা ফুটবলার বিতর্কটা সীমাবদ্ধ হয়ে আছে মেসি-রোনালদোতেই। আরেকটু বাড়িয়ে বললে যুদ্ধটা আটকে আছে রিয়াল-বার্সা শিবিরের মধ্যেই। স্বাবাবিকভাবেই বিষয়টা ইউরুপের অন্য লিগে খেলা ফুটবলারদের কাছে ভাল লাগার কথা নয়। লাগবেই বা কেন।

মর্যাদার দিক থেকে কেউ কারো থেকে যে পিছিয়ে নেই। স্প্যানিস লা লিগা,ইংলিশ প্রিমিয়ার লিগ,জার্মানির বুন্দেস লিগা এবং ইতালির সিরি’আ সবগুলোর লিগেই খেলে থাকেন বিশ্বের দারুন সব ফুটবলাররা। ইউরুপ সেরার প্রতিযোগিতাতেও কারো নেই একচ্ছত্র আধিপত্য। কেবল একটা জায়গাতেই এগিয়ে ছিল মেসি-রোনালদোর লা লিগা।

সেরা ফুটবলার বিতর্কে কেবলই মেসি-রোনালদো। এবার সেই আক্ষেপ ঘোচানোর সুযোগ এসেছে। গত বিশ্বকাপেই উরুগুয়ের হয়ে নিজেকে আলাদা করে চিনিয়েছেন। ইংলিশ লিগও আলো ছড়িয়ে যাচ্ছেন নিয়মিতই। কিন্তু আখেরে ঐ মেসি-রোনালদোতেই ঢাকা পরে আসছিলেন।

চলতি মৌসুমে আবির্ভূত হয়েছেন গোল মেশিন হিসেবেই। গত রাতে ইংলিশ লিগে নরউইচের বিপক্ষে গুনে গুনে করলেন চারটি গোল। সুয়ারেজের এই অতিমানবীয় পারফরম্যান্সেই বন্দনায় মেতে উঠেছেন লিভারপুল অধিনায়ক স্টিভেন জেরার্ড।

এক বিবৃতিতে তিনি বলেছেন, এই মুহূর্তে বিশ্বের সেরা ফুটবলার বাছাইয়ের ক্ষেত্রে লুইস সুয়ারেজই হতে পারেন মেসি-রোনালদোর সবচেয়ে বড় প্রতিদ্বন্দী।

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ