Home / খেলা / মুশফিকের জন্য কাল সকাল পর্যন্ত অপেক্ষা

মুশফিকের জন্য কাল সকাল পর্যন্ত অপেক্ষা

কয়েকদিন পরেই ঘরের মাঠে শুরু হবে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০১৪। টি-টোয়েন্টি বিশ্বকাপের জাতীয় দলের সেরা ক্রিকেটারদের চোট নিয়ে গভীর দুশ্চিন্তায় এখন বিসিবি। শুধু তাই নয়, এশিয়া কাপে শনিবার আফগানিস্তানের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচে মুশফিক খেলতে পারবেন কিনা তা এখনও নিশ্চিত করতে পারেননি নির্বাচকরা।

প্রধান নির্বাচন ফারুক আহম্মেদ বলেন, মাশরাফির এশিয়া কাপের আগামী ম্যাচগুলো খেলার কোন সম্ভাবনা নেই। শফিউলকে তার জায়গায় নেয়া হয়েছে। আর মুশফিকুর রহিমের জন্য আমরা কাল সকাল পর্যন্ত অপেক্ষা করবো।

মুশফিক না খেললে কে অধিনায়ক হবে এমন প্রশ্নে তিনি বলেন, এটা আমাদের কোনও বিষয় নয়। এই সিদ্ধান্ত নেবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মুশফিক না থাকলে সিনিয়রদের মধ্য থেকে ভাল ও অভিজ্ঞতা যার বেশি তাকেই এই ম্যাচটার জন্য নির্বাচিত করবে।

আফগানিস্তানের বিপক্ষে দলের একাদশ নিয়ে তিনি বলেন, আপনারা জানেন যে আমাদের অপশনও খুব বেশি নেই। মাশরাফি যদি না থাকে শফিউল কালকে যদি জয়েন করে তার জন্য খুব কঠিন হবে বলেই মনে করি। আপনারা জানেন ১৫ সদস্যর দল। সাকিব কালকের ম্যাচ পর্যন্ত এখনও নিষিদ্ধ আছে। ১৪ জন থেকে বানাতে হবে। তার মধ্যে আবার মাশরাফি নাই। তার মানে ১৩ জন থেকে দল বানাতে হবে। মুশফিকের জন্য আমরা কালকে সকালে দেখব। তারপরেই টিম গঠন করা হবে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে দলের চোট নিয়ে নিয়ে তিনি বলেন, একটা বড় টুর্নামেন্টের আগে চোটের অবস্থা আসলে ভাল না। আপনারা জানেন এরপর টি-২০ বিশ্বকাপ। এতদিন আমরা বোলারদের চোট দেখেছি। এখন দেখলাম ব্যাটসম্যানরাও চোটে পরেছে। বেশ কিছু ক্লোজ ম্যাচে আমরা হেরেছি। তবে এখন আমার মনে হয় পুরো দলে যে জিনিসটা নাই সেটা চিন্তা না করে যেটা আছে ম্যাচের দিকে মনো সংযোগ দেয়া। কারণ এটা খুব বেশি সহজ না। আমি নিশ্চিত, টিম ম্যানেজম্যান্ট, কোচ ও ক্যাপ্টেনও অবশ্যই থাকবে সবাই মিলে ডিসিশান নিতে হবে।

এছাড়া তিনি বলেন, আমার টিমের প্রতি আহ্বান থাকবে আমরা হারি বা জিতি এটা না ভেবে কিভাবে ভালো করা যায় তার দিকেই মনোযোগ দেয়ার। এটাই জরুরি বলে আমি মনে করি।

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ