Home / খেলা / আফ্রিদির রেকর্ড এখনো অক্ষুণ্ন!

আফ্রিদির রেকর্ড এখনো অক্ষুণ্ন!

shahid-afridi
অবিশ্বাস্য হলেও সত্য যে, এখনো বহাল তবিয়তে রয়েছে পাকিস্তানি অলরাউন্ডার শহিদ আফ্রিদির ১৮ বছর আগে করা ৩৭ বলের দ্রুততম সেঞ্চুরির রেকর্ডটি। ১৯৯৬ সালের ৪ অক্টোবর শ্রীলংকার বিপক্ষে এ কৃতি গড়েছিলেন পাক ক্রিকেটের ডানহাতি এ হার্ডহিটার।

গত ১ জানুয়ারি বুধবার সবে ঘুম থেকে উঠেছেন শহিদ আফ্রিদি। উঠেই ভাতিজার কাছে শুনতে পান তার করা দ্রুততম সেঞ্চুরির রেকর্ডটি এখন অচেনা এক ক্রিকেটারের দখলে। ৩৬ বলে ৪টি চার ও ১৪টি ছক্কার মারে নতুন বছরের প্রথম দিনেই কিউই অলরাউন্ডার কোরি এন্ডারসন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে গড়েন সবচেয়ে দ্রুততম সেঞ্চুরি করার এ রেকর্ডটি। পেছনে পড়ে যায় শহিদ আফ্রিদির ১৮ বছর আগে করা রেকর্ডটি।

নাম শুনে হতবাক, কোরি এন্ডারসন আবার কে? হ্যা এই কোরি এন্ডারসনই সেদিন কালো মেঘের ছায়া ফেলে দিয়েছিলেন আফ্রিদি ভক্তদের মুখে। কিন্তু দুদিন না যেতেই আফ্রিদি ও তার ভক্তদের আশার বাণী শোনালেন বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি।

আসিসির নতুন নিয়ম অনুযায়ী, ওয়ানডে ম্যাচ হতে হলে দুটি দলকে কমপক্ষে ২৫ ওভার করে খেলতে হবে। কিন্তু বৃষ্টির কারণে দেরিতে শুরু হওয়া ১ জানুয়ারির নিউজিল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার ম্যাচটি ছিল ২১ ওভারের। সেক্ষেত্রে ওই ম্যাচটির ওয়ানডে মর্যাদা পাওয়া নিয়ে রয়েছে যথেষ্ট সন্দেহ।

আসিসির নতুন করা এ নিয়ম যদি সত্যি হয় তবে ওয়ানডেতে দ্রুততম সেঞ্চুরির তালিকার উপরেই রয়ে যাবেন আফ্রিদি। সেক্ষেত্রে এন্ডারসনের ৩৬ বলে সেঞ্চুরি হাঁকানোর অনবদ্য এ কৃতিটি ক্রিকেটের কোন ক্যাটাগরিতে পড়বে সেটার জন্যই এখন অপেক্ষা।সূত্র: ওয়েবসাইট

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ