Home / খেলা / ক্রিকেটকে আজ বিদায় জানাবেন গুল্লু

ক্রিকেটকে আজ বিদায় জানাবেন গুল্লু

7213_Sports-1
জাতীয় দলের ওপেনিংয়ে এক সময়ে জাভেদ ওমর বেলিম গুল্লøু নামটা বেশ জনপ্রিয় ছিল। দুর্দান্ত ডিফেন্স ও ধীরগতিতে ব্যাটিং করা এ ব্যাটসম্যানের নৈপুণ্যে অনেক বিপর্যয়ও এড়ানো সম্ভব হয়েছে সূচনায়। কেউ এটাকে পজেটিভভাবে নিলেও, কেউ বা দেখতেন নেগেটিভভাবেই। তবুও বিশ্বের অনেক ডেঞ্জার পেস অ্যাটাকের বিরুদ্ধে গুল্লøুর টিকে থাকাটাকে সাহসিকতার ব্যাটিং বলেই প্রধান্য পেত এক সময়ে। ৪০টি টেস্ট ও ৫৯টি ওয়ানডে খেলা এ ব্যাটসম্যান ২০০১ থেকে টেস্ট ম্যাচ খেলেছেন। ওয়ানডে আরো আগ ১৯৯৫ থেকে। তবে আন্তর্জাতিক ক্রিকেট ছেড়েছেন তিনি ২০০৭ থেকে। এরপরও ঘরোয়া ক্রিকেট খেলেছেন বেশ কিছু দিন। ২০১১ সালেও জাতীয় ক্রিকেট লিগ খেলেছেন তিনি। এরপর থেকে মূলত ব্যবসাবাণিজ্য নিয়েই ব্যস্ততা তার। স্পোর্টস গুডসের (পুমা) ব্যবসা করেন এখন তিনি; কিন্তু টেস্টে ২২.০৫ গড়ে ১৭২০ ও ওয়ানডেতে ২৩.৮৫ গড়ে ১৩২২ রান করা এ ক্রিকেটার নিজের সিদ্ধান্তহীনতার কারণেই আন্তর্জাতিক ম্যাচ থেকে বিদায় নিতে পারেননি। আশা ছিল আরো খেলবেন; কিন্তু সে আশা আর পূরণ হয়নি।
অবশেষে ক্রিকেটকে গুডবাই জানানোর একটা উপলক্ষ সৃষ্টি হয়েছে। সাবেক বন্ধুরাই মূলত উদ্যোগী হয়ে এক প্রদর্শনী ম্যাচের আয়োজন করেছেন। কাল সাহারা-বিসিবি ন্যাশনাল ক্রিকেট একাডেমি মাঠে ২০ ওভারের একটি ম্যাচ অনুষ্ঠিত হবে সাবেক তারকা খেলোয়াড় বনাম ক্রীড়া সাংবাদিকদের প্রতিষ্ঠান বিএসজেএ’র সাথে। ওই ম্যাচে খেলে ক্রিকেটকে বিদায় জানাবেন তিনি। তার সমসাময়িক আকরাম খান, মিনহাজুল আবেদীন নান্নু, হাবিবুল বাশার সুমন, ফারুক আহমেদরা খেলবেন এ ম্যাচে। অফিসিয়ালি ৩৭ বছর বয়স্ক এ ক্রিকেটার হোক না প্রদর্শনী ম্যাচের মাধ্যমেই বিদায় নিচ্ছেন তাতে কী; কিন্তু যে ম্যাচে তিনি খেলবেন তাতে তো তার মূল খেলোয়াড়ি জীবনের সেসব সতীর্থই থাকছেন পাশে এটাও বা কম কিসে!
লিজেন্ডসের হয়ে যারা খেলবেনÑ হাবিবুল বাশার, মিনহাজুল আবেদিন নান্নু, আকরাম খান, ফারুক আহমেদ, খালেদ মাসুদ পাইলট, খালেদ মাহমুদ সুজন, আতহার আলী খান, এনামুল হক মনি, সানোয়ার হোসেন, মেহরাব হোসেন অপি, আনিসুর রহমান, হাসিবুল হোসেন শান্ত, মাশরাফি বিন মুর্তজা, শাহরিয়ার হোসেন বিদ্যুৎ, জাহাঙ্গীর আলম।

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ