Home / বিনোদন / সবার ওপরে ‘ধুম থ্রি’
সবার ওপরে ‘ধুম থ্রি’

সবার ওপরে ‘ধুম থ্রি’

চলতি বছরের অন্যতম বলিউডি আকর্ষণ ‘ধুম থ্রি’ মুক্তির পরপরই গড়ল নতুন রেকর্ড। আমির খান, ক্যাটরিনা কাইফ, অভিষেক বচ্চন এবং উদয় চোপড়া অভিনীত ‘ধুম’ ফ্রাঞ্চাইজির তৃতীয় ওই সিনেমা মুক্তির প্রথম দিনেই ভারতে আয় করেছে ৩৬ কোটি রুপিরও বেশি; যা ছাড়িয়ে গেছে বছরের অন্য ব্লকবাস্টার হিট সিনেমা ‘চেন্নাই এক্সপ্রেস’ আর ‘কৃষ থ্রি’র রেকর্ডকে।

এনডিটিভির প্রতিবেদন অনুযায়ী, ভারতজুড়ে হিন্দি, তামিল এবং তেলেগু- তিন ভাষায় ২০ ডিসেম্বর মুক্তি দেওয়া হয় ‘ধুম থ্রি’। ইয়াশরাজ ফিল্মসের ব্যানারে নির্মিত সিনেমার হিন্দি সংস্করণ ওই দিন আয় করে ৩৩ কোটি ৪২ লাখ রুপি। অন্যদিকে তামিল এবং তেলেগু মিলিয়ে সিনেমাটির উদ্বোধনী আয় ২ কোটি ৮০ লাখ রুপি। ফলে সব মিলিয়ে ৩৬ কোটি ২২ লাখ রুপি আয় করায় এটিই এখন উদ্বোধনী দিনে ভারতের সর্বাধিক আয় করা সিনেমা।

dhoom1

বাণিজ্য বিশ্লেষক তারান আদর্শ এ ব্যাপারে টুইট করেন, “নন-হলিডে ওপেনার হিসেবে ‘ধুম থ্রি’ ব্যবসা করেছে সবচেয়ে বেশি। শুক্রবার কেবল হিন্দি সংস্করণেই সিনেমাটির আয় ৩০ কোটির বেশি। ‘ধুম থ্রি’ আসলেই সাড়া ফেলে দিয়েছে দেশজুড়ে।”

আগে চলতি বছরের ঈদ-উল-ফিতরে মুক্তি পাওয়া শাহরুখ খান অভিনীত সিনেমা ‘চেন্নাই এক্সপ্রেস’ মুক্তির প্রথম দিনে আয় করেছিল ৩৩ কোটি ১২ লাখ রুপি। তখন পর্যন্ত এটিই ছিল ছুটির দিনে মুক্তি পাওয়া সিনেমার সর্বোচ্চ উদ্বোধনী আয়ের রেকর্ড।

dhoom2

পরে ১ নভেম্বর মুক্তি পায় হৃত্বিক রোশান অভিনীত সুপারহিরো সিনেমা ‘কৃষ থ্রি’। প্রথমদিনে ২৫ কোটি রুপি আয় করায় কর্মদিবসে মুক্তি পাওয়া সিনেমার মধ্যে উদ্বোধনী আয়ের নতুন রেকর্ড গড়ে ‘কৃষ থ্রি’। তবে এবার ৩৬ কোটিরও বেশি আয় করে ওই দুই সিনেমাকে পেছনে ফেলে দিল ‘ধুম থ্রি’।

ব্যবসার দিক থেকে সত্যিকার অর্থেই চলতি বছর ছিল বলিউডের জন্য সৌভাগ্যের। আমির খান অভিনীত ২০০৯ সালের সিনেমা ‘থ্রি ইডিয়টস’-এর ৩৯২ কোটি রুপি আয়ের রেকর্ডকে এবারই প্রথম ভাঙতে সক্ষম হয় ‘চেন্নাই এক্সপ্রেস’। সবমিলিয়ে ৩৯৫ কোটির ব্যবসা করা ওই সিনেমাকে পরবর্তীতে পেছনে ফেলে দেয় নভেম্বরে মুক্তি পাওয়া ‘কৃষ থ্রি’। তবে যে গতিতে এগিয়ে চলছে ‘ধুম থ্রি’- তাতে করে সর্বাধিক আয়ের রেকর্ড এ বছর ভাঙছে আরও একবার- এ ব্যাপারে অনেকটাই নিশ্চিত এখন বলিউডি বিশ্লেষকেরা।

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ