Home / বিনোদন / চলচ্চিত্র পরিচালনায় দীপন
দীপঙ্কর দীপন

চলচ্চিত্র পরিচালনায় দীপন

মেধাবী নির্মাতা দীপঙ্কর দীপন। ছোটপর্দায় একের পর শৈল্পিক কাজ উপহার দিয়ে দর্শকের কাছ থেকে পেয়েছেন ভালো নির্মাতার সুনাম। শিল্পীরাও দীপনের নাটক-টেলিফিল্মে অভিনয় করেছেন তৃপ্তি নিয়ে। এই নির্মাতা এবার আসছেন চলচ্চিত্র নির্মাণে। তার প্রথম চলচ্চিত্রের শিরোনাম ‘১৯২৯- একটি প্রেমগাথা’। কলকাতার চিত্রনায়ক ধীরাজের সঙ্গে টেকনাফের মগকন্যা মাথিনের ঐতিহাসিক রোমাঞ্চকর প্রেম কাহিনী চলচ্চিত্রের বিষয়বস্তু।

এর সঙ্গে কলকাতার নির্বাক ও সবাক যুগের ছবি ও টেকনাফের পাহাড়-সমুদ্র ঘেরা রোমাঞ্চকর জীবন গতানুগতিক চলচ্চিত্রের বাইরে একটি আলাদা চেহারা দেবে। ইংরেজ শাসনের সূত্র ধরে আদিবাসি পাহাড়ি জীবনের আড়ালে শাশ্বত চিরন্তন জমজমাট প্রেমের কাহিনী ‘১৯২৯ -একটি প্রেমগাথা’। ছবিটি প্রযোজনা করছেন পথিকের কর্ণধার তুহিন বড়ুয়া। বিষয়বস্তুর কারণেই চলচ্চিত্রটি ভারত-বাংলাদেশ যৌথ প্রযোজনার মাধ্যমে করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বাংলাদেশ-ভারতের যৌথ কলাকুশলী ও শিল্পীদের নিয়ে ছবিটি নির্মিত হবে। বর্তমানে পাণ্ডুলিপির চূড়ান্ত করণ ও ছবিটির কলা-কুশলী নির্বাচনের কাজ চলছে। দীপন বলেন, ‘মাথিনের প্রেম আমাকে আলোড়িত করে, মাথিনের কষ্ট আমাকে কাঁদায়। প্রেমের তীব্রতা থাকতে থাকতেই ছবিটা বানিয়ে ফেলতে চাই। আশা করি, একটা সমৃদ্ধ চলচ্চিত্র উপহার দিতে পারব।’

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ