Home / বিনোদন / বড়পর্দায় অন্যরকম জ্যোতি

বড়পর্দায় অন্যরকম জ্যোতি

তানভীর মোকাম্মেল পরিচালিত মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র ‘জীবনঢুলী’ চলচ্চিত্রটি শিগগিরই মুক্তি পেতে যাচ্ছে। জানা যায় , আগামী ১৭ ডিসেম্বর চলচ্চিত্রটি মুক্তি পাওয়ার সম্ভাবনা রয়েছে। চলচ্চিত্রটি মুক্তির মধ্য দিয়ে বড়পর্দায় আবার নতুন করে প্রবেশ করতে যাচ্ছেন অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি। এর আগে সারাহ বেগম কবরীর ‘আয়না’ সিনেমার মাধ্যমে বড়পর্দায় অভিষেক হয় জ্যোতির। ‘বেদেনী’ শিরোনামে একটি ডকুমেন্টারি ও ‘কাঠগোলাপ’ নামের একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে অভিনয় করেছেন জ্যোতি।

এ প্রসঙ্গে জ্যোতি বলেন, মুক্তিযুদ্ধের সময় এক ঢুলির সংগ্রামী জীবনের ঘটনা নিয়ে এগিয়েছে সিনেমার কাহিনি। এখানে আমি এক নির্যাতিত নারীর ভূমিকায় অভিনয় করেছি।চলচ্চিত্রটি আমার করা সেরা কাজগুলোর মধ্যে একটি । আমি এটি নিয়ে খুবই আশাবাদী। এরপর ভালো চলচ্চিত্রের অফার পেলে অবশ্যই কাজ করবো।

image_66026_0

সম্প্রতি জানা যায়, চলচ্চিত্রটি জয়পুর আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অংশ নিতে যাচ্ছে। আগামী ১ থেকে ৫ ফেব্রুয়ারি ভারতের জয়পুরে অনুষ্ঠিতব্য ৬ষ্ঠ জয়পুর ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল ২০১৪র প্রতিযোগিতা বিভাগে অংশগ্রহণের জন্য নির্বাচিত হয়েছে ছবিটি। উৎসবে নির্মাতা তানভীর মোকাম্মেলকেও নিমন্ত্রণ জানানো হয়েছে।

এ চলচ্চিত্রটিতে অভিনয় করেছেন শতাব্দী ওয়াদুদ, রামেন্দু মজুমদার, তবিবুল ইসলাম বাবু, ওয়াহিদা মল্লিক জলি, চিত্রলেখা গুহ, জ্যোতিকা জ্যোতি, রাফিকা ইভা, প্রাণ রায়, ইকবাল হোসেন, পরেশ আচার্য্য, উত্তম গুহ, রিমু খন্দকার, রিয়াজ মাহমুদ জুয়েল, মৃণাল দত্ত, জামিলুর রহমান শাখা, গ্রুপ থিয়েটারের কিছু অভিনেতা-অভিনেত্রী ও গ্রামীণ কিছু ঢাকী। ‘জীবনঢুলী’ চলচ্চিত্রটির চিত্রগ্রহণে ছিলেন মাহফুজুর রহমান খান, শিল্প নির্দেশনায় উত্তম গুহ আর আবহসঙ্গীত পরিচালনা করেছেন সৈয়দ সাবাব আলী আরজু।

পোশাকের দায়িত্বে ছিলেন চিত্রলেখা গুহ। ছবিটির প্রধান সহকারি পরিচালক উত্তম গুহ এবং সহকারি পরিচালকেরা হচ্ছেন সগীর মোস্তফা, রানা মাসুদ ও সাঈদ সুমন। এছাড়া বাংলাদেশ ফিল্ম ইনস্টিটিউটের তিরিশ জন প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থী ছবিটার নানা বিভাগে কাজ করেছেন।

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ