Home / নির্বাচন / ৫ জানুয়ারী বাংলাদেশে গণতান্ত্রিক অধ্যায়ের সমাপ্তি হতে চলেছে : হোসেন জিল্লুর রহমান

৫ জানুয়ারী বাংলাদেশে গণতান্ত্রিক অধ্যায়ের সমাপ্তি হতে চলেছে : হোসেন জিল্লুর রহমান

‘বাংলাদেশে ১৯৯০ এর পর শুরু হওয়া গণতান্ত্রিক অধ্যায়ের সমাপ্তি হতে চলেছে আগামী ৫ জানুয়ারী’- আজ শনিবার বাংলাভিশনের ফ্রন্ট লাইনে তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা হোসেন জিল্লুর রহমান একথা বলেন। তিনি বলেন, গণতান্ত্রিক অধ্যায়ের এই সমাপ্তি হচ্ছে গণতান্ত্রিকভাবে নির্বাচিত সরকারের হাত ধরে।

তিনি আরো বলেন, এতদিন আওয়ামী লীগের অবস্থান কিছুটা ধোয়াটে থাকলেও বর্তমানে তা একেবারেই সাদাকালো তথা স্পষ্ট। তবে ৫ জানুয়ারী নির্বাচন করা হলে আন্তর্জাতিক বিশ্ব বাংলাদেশের বিষয়ে আগামী ৭ জানুয়ারীর দিকে বড় রকমের কোন সিদ্ধান্ত গ্রহণ করতে পারে।

তিনি বলেন, সরকারদলীয় বুদ্ধিজীবীরা ৫ জানুয়ারীর নির্বাচনকে বৈধ করার জন্য নতুন যুক্তি দেওয়া শুরু করতে পারেন। ইতোমধ্যে তারা একাদশ নির্বাচন নিয়ে আলোচনার কথা সামনে নিয়ে এসেছে। তাছাড়া তারা দেশের স্বার্থে কিছু দিনের জন্য একদলীয় শাসন ব্যবস্থার প্রয়োজনীয়তার কথাও বলতে পারেন। ফলে দীর্ঘ ২৩ বছরের গণতান্ত্রিক চর্চার সমাপ্তি ঘটলে আন্তর্জাতিক পরিমণ্ডলে দেশের ভাবমূর্তি নষ্ট হবে।
তিনি বলেন, ৫ জানুয়ারীর নির্বাচনের মাধ্যমে যে সরকার আসবে তা হবে অবৈধ সরকার। এই অবৈধ নির্বাচনের বিরুদ্ধে সবার প্রতিবাদ করা উচিত। এর প্রতিবাদে সব সম্পাদকের যৌথ সম্পাদকীয় লেখা উচিত। অর্থনীতিবিদ, শিক্ষক তথা সর্বমহল থেকে প্রতিবাদ আসা দরকার

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ