Home / অর্থনীতি ও বানিজ্য / ফিলিং স্টেশনে মোবাইলের মাধ্যমে পেমেন্ট
ফিলিং স্টেশনে মোবাইলের মাধ্যমে পেমেন্ট

ফিলিং স্টেশনে মোবাইলের মাধ্যমে পেমেন্ট

এয়ারটেল বাংলাদেশ লিমিটেড মোবাইল ফোনের মাধ্যমে একটি অভিনব পেমেন্ট সিস্টেম চালু করেছে। বাংলাদেশে প্রথমবারের মতো এয়ারটেল গ্রাহকরা এখন ঢাকা ফুয়েল স্টেশনগুলোতে নগদ টাকা বা কার্ড ছাড়াই পেমেন্ট করতে পারবেন।

ডিবিবিএল মোবাইল অ্যাকাউন্টধারী যেকোনো এয়ারটেল গ্রাহক তাদের গাড়ির জন্য ফুয়েল নেওয়ার সময় নগদ টাকা বা কার্ড ছাড়াই তাদের মোবাইল ফোনের মাধ্যমে অর্থ প্রদান করতে পারবেন। আর এজন্য এয়ারটেল গ্রাহকদের অতিরিক্ত কোন খরচই হবে না।

পেমেন্ট করার পর গ্রাহকরা তাদের মোবাইল ফোনে লেনদেন নিশ্চিত করতে একটি এসএমএস পাবেন। এই সেবা গ্রহণ করতে এয়ারটেল গ্রাহকদের ডায়াল করতে হবে *৪০০# নম্বরে। এরপর অপশনে ডিবিবিএল সিলেক্ট করে প্রদান করতে হবে বিল গ্রহণকারীর আইডি, বিল নম্বর, কেনা ফুয়েলের টাকার পরিমাণ এবং গ্রাহকদের নিজস্ব ৪ ডিজিটের পিন নম্বর। এই সেবার সবচেয়ে বড় সুবিধা হলো যে গাড়ির সাথে না থাকলেও গ্রাহক অন্য কোন স্থান থেকে পেমেন্ট করতে পারবেন।

এই উদ্যোগের আওতায় এয়ারটেল বাংলাদেশ লিমিটেড অতি সম্প্রতি মহাখালীর রয়্যাল ফিলিং স্টেশনের সঙ্গে একটি চুক্তি স্বাক্ষর করেছে যেখানে এয়ারটেল গ্রাহকরা তাদের ডিবিবিএল মোবাইল অ্যাকাউন্টের সাহায্যে ফুয়েল কিনতে পারবেন।

চুক্তি স্বাক্ষরের সময় এয়ারটেলের পক্ষে উপস্থিত ছিলেন বিজনেস ডেভেলপমেন্ট সিনিয়র ম্যানেজার মীর সাদিক ফয়সাল, এম কমার্স অপারেশনস সিনিয়র ম্যানেজার রুহুল্লাহ রায়হান আল হুসাইন এবং হেড অফ অ্যাডমিন নাঈম আনাম। ডিবিবিএল-এর পক্ষে উপস্থিত ছিলেন এফএভিপি মেসবাউল আলম, এভিপি জাহিদ মনসুর এবং অন্যান্য উচ্চ পদস্থ কর্মকর্তারা। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ফিলিং স্টেশন কর্মকর্তারাও উপস্থিত ছিলেন। এই চুক্তিটি এয়ারটেলের এই অভিনব সেবা প্রদানের প্রথম পদক্ষেপ।

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ