Home / জেলার খবর / রাজশাহীতে অবরোধ কর্মসূচি মিছিলেই সীমাবদ্ধ

রাজশাহীতে অবরোধ কর্মসূচি মিছিলেই সীমাবদ্ধ

বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের ডাকা ৭২ ঘণ্টার অবরোধ কর্মসূচি দ্বিতীয় দিন বুধবার রাজশাহীতে শুধুমাত্র বিক্ষোভ মিছিলেই সীমাবদ্ধ ছিল।

সকালে নগরীতে রুটিন মাফিক বিক্ষোভ মিছিলের পর নেতাকর্মীরা মাঠ ছেড়ে চলে যান। এরপর আর তাদের কোনো তৎপরতা চোখে পড়েনি। ফলে, মহানগরীতে অবরোধ কর্মসূচিতে ভাটা পড়েছে।

তবে বুধবার সকাল সাড়ে ৭টার দিকে অবরোধের সমর্থনে বিএনপির যুগ্ম মহাসচিব ও মহানগর সভাপতি মিজানুর রহমান মিনুর নেতৃত্ব বিক্ষোভ মিছিল বের করেন ১৮ দলের নেতাকর্মীরা। মিছিল শেষে তারা সংক্ষিপ্ত সমাবেশ করেন।

বিক্ষোভ মিছিলটি মহানগরীর কাদিরগঞ্জ, মালোপাড়া, বাটা মোড়, সাহেব বাজার, সোনাদীঘির মোড় ঘুরে রাজশাহী কলেজ প্রশাসনিক ভবনের সামনে গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

বিক্ষোভ মিছিলে আরো উপস্থিত ছিলেন- বিএনপির কেন্দ্রীয় সদস্য ও রাজশাহী সিটি মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শফিকুল হক মিলন, সহ-সম্পাদক মনিরুজ্জামান শরীফ, বোয়ালিয়া থানা বিএনপির সভাপতি সাইদুর রহমান পিন্টু, মহানগর যুবদলের যুগ্ম ওয়ালিউল হক রানা, মহানগর জামায়াতের সহকারী সেক্রেটারি ইমাজ উদ্দিন মণ্ডল, মহানগর ছাত্রশিবিরের সভাপতি আনিসুর রহমান বিশ্বাস, সেক্রেটারি ডা. আনোয়ারুল ইসলাম, ইসলামী ঐক্যজোটের রাজশাহী বিভাগীয় সভাপতি মাওলানা আবদুস সামাদ প্রমুখ।

এদিকে, অবরোধের কারণে রাজশাহী কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে দূরপাল্লা ও আন্তঃজেলা রুটের যাত্রীবাহী কোনো বাস ছেড়ে যায়নি। তবে নগরীতে হালকা যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে। সিডিউল বিপর্যয়ের মধ্য দিয়ে চলছে ট্রেন।

অপরদিকে, অবরোধে অপ্রীতিকর ঘটনা এড়াতে মহানগরীর গুরুত্বপূর্ণ সড়ক ও মোড়ে অতিরিক্ত পুলিশ এবং আর্মড পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ছাড়া পুলিশ ও র‌্যাব নিয়মিত টহল দিচ্ছে।

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ