Home / জেলার খবর / নাটোরে আওয়ামী লীগ ও জামায়াতের সমঝোতা

নাটোরে আওয়ামী লীগ ও জামায়াতের সমঝোতা

নাটোরের লালপুর উপজেলায় বিএনপি’র মধ্যস্থতায় আওয়ামী লীগ-জামায়াতের ইসলামীর ব্যতিক্রমধর্মী সমঝোতা বৈঠক আজ সকাল থেকে দুপুর পর্যন্ত লালপুর উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে অনুষ্টিত হয়।
বিএনপি’র সাধারন সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মাষ্টারের মধ্যস্থতায় তিনঘন্টা ব্যাপি চলা এ বৈঠকে সিদ্ধান্ত হয় আজকের পর থেকে সারা দেশে যাই হোক না কেন লালপুর উপজেলায় আওয়ামী লীগ-জামায়াত ভাই ভাই এর মতো বসবাস করবো । স্ব স্ব দলের কর্মসূচি শান্তিপূর্ণ ভাবে পালন করার পাশাপাশি কোন প্রকার অপ্রীতিকর বা সহিংস ঘটনা ঘটবে না বলে অঙ্গীকার করে দুটি দল ।

এছাড়া রাস্তা অবরোধ, সরকারী গাছকাটা এবং সহিংস ঘটনা থেকে বিরত থেকে প্রশাসনের অনুমতি স্বাপক্ষে স্ব স্ব দল কর্মসূচি পালন করবে বলে অঙ্গীকার করে ।

জামায়াত- আওয়ামী লীগের সমঝোতা বৈঠকের বিষয়টি লালপুর উপজেলায় টক অব দি টাউনে পরিণত হয় । বৈঠকে আওয়ামী লীগের পড়্গ থেকে জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত সংসদ সদস্য আবুল কালাম আজাদ, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আফতাব হোসেন ঝুলফু, আওয়ামী লীগ নেতা এ্যাডঃ ইমরান হোসেন, তায়েজ আলী এবং জামায়াতের পক্ষ থেকে সূরা সদস্য অধ্যাপক তাসনীম আলমের প্রতিনিধি অধ্যাপক আব্দুল ওহাব, উপজেলা জামায়াতে আমীর মজিবর রহমান, সেক্রেটারী আবুল কালাম, ছাত্র শিবির সভাপতি হামিদুল ইসলাম উপস্থিত ছিলেন ।

বৈঠকে লালপুর উপজেলা নির্বাহী অফিসার আমিরুল ইসলাম, লালপুর থানার ওসি মতিউর রহমান উপস্থিত ছিলেন ।

উল্লেখ্য গত ১২ ডিসেম্বর জামায়াতের সহকারী সেক্রেটারী কাদের মোল্লার ফাসির প্রতিবাদে জামায়াত নেতাকর্মীরা মিছিল বের করলে উপজেলার বিলমাড়িয়া বাজারে আওয়ামী লীগ নেতাকর্মীরা জামায়াত কর্মীদের মারপিট করে।

এ ঘটনা কেন্দ্র করে জামায়াত কর্মীরা বিলমাড়িয়া চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা মিজানুর রহমান মিন্টু’র বাসভবন দুইদিন ধরে ঘেরাও করে রাখে এবং আওয়ামী লীগ নেতাকর্মীদের বাড়িঘর ও বাসভবনে ভাঙ্চুর করেন। এ সহিংস ঘটনাকে কেন্দ্র করে আওয়ামী লীগ জামায়াতের ১০ নেতাকর্মী আহত হয় । এতে আওয়ামী লীগ নেতারা জামায়াতের নেতাকর্মীদের নিকট দুঃখ প্রকাশ করে ।

এ ব্যাপারে লালপুর-বাগাতীপাড়া থেকে বেসরকারীভাবে নির্বাচিত সংসদ সদস্য এ্যাডঃ আবুল কালাম আজাদ জানান, এলাকায় শান্তিশৃংখলা রক্ষার্থে আওয়ামী লীগ, বিএনপি ও জামায়াতের ৫ জন করে প্রতিনিধি নিয়ে আমি সমঝোতা বৈঠকের ব্যবস্থা করি কিন্তু আমি বৈঠকে উপস্থিত ছিলাম না ।

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ