Home / জেলার খবর / খাগড়াছড়িতে স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করায় সংবাদ সম্মেলন

খাগড়াছড়িতে স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করায় সংবাদ সম্মেলন

দশম জাতীয় নির্বাচনে ২৯৮ নং আসন থেকে স্বতন্ত্র পদে (জেএসএস এমএন লারমা গ্রুপের নেতা) প্রার্থী সুধাসিন্ধু খীসার মনোনয়নপত্র বাতিল করায় বৃহস্প্রতিবার সকাল সাড়ে ১০টায় খাগড়াছড়ি প্রেস কাবে এক সংবাদ সম্মেলন করেছে। এ সময় সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, পার্বত্য জন সংহতি সমিতি (এমএন লারমা গ্রুপের) কেন্দ্রীয় কমিটির সভাপতি ও প্রার্থী সুধা সিন্ধু খীসা নিজে।
এতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পার্বত্য জন সংহতি সমিতি (এমএন লারমা গ্রুপের) কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি রুপায়ন দেওয়ান,সহ-সাধারন সম্পাদক মৃনাল কান্তি ত্রিপুরা,দপ্তর সম্পাদক বিভূ রঞ্জন চাকমা,ছাত্র বিষয়ক সম্পাদক সুধাকর ত্রিপুরা,ও কেন্দ্রীয় সদস্য সুভাষ কান্তি চাকমা প্রমুখ।
এতে প্রার্থী সুধাসিন্ধু খীসা সাংবাদিকদের জানান, আগামী জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে তিনি ২৯৮ নং খাগড়াছড়ি ও ২৯৯ নং ২টি আসনে প্রার্থী হিসেবে ২ ডিসেম্বর মনোনয়নপত্র দাখিল করেন। কিন্তু ৫ ডিসেম্বর আনুষ্ঠানিক বাছাই পর্বে রাঙ্গামাটি আসনে তার মনোনয়ন গৃহীত হলেও খাগড়াছড়ি আসনে মনোনয়নপত্রটি রির্টানিং অফিসার বাতিল ঘোষনা করে বলে জানান।
সুধা সিন্ধু তার বক্তব্যে জানান, মনোনয়ন পত্র বাতিলের কারন হিসিবে রির্টানিং অফিসার “পার্বত্য চট্রগ্রাম আঞ্চলিক পরিষদ আইন ১৯৯৮ এর ৫০ ধারা” মোতাবেক জনসেবক হওয়া এবং এর কারন পার্বত্য চট্রগ্রাম আঞ্চলিক পরিষদ সদস্য পদ থেকে পদত্যাগ না করার কারন উল্লেখ করেছেন।
এ সময় তিনি দেশের বর্তমান বিরাজমান পরিস্থিতির কারনে ঢাকায় নির্বাচন কমিশন সচিবালয়ে স্ব-শরীরে উপস্থিত থেকে আপিল সম্ভব হয়নী বলে জানিয়ে বলেন-২৯৮নং খাগড়াছড়ি পার্বত্য আসনে ১০ম জাতীয় সংসদ নির্বাচনে জেলা প্রশাসক ও রির্টানিং অফিসার কর্তৃক বিগত ৫ ডিসেম্বর ১৩ তারিখে গৃহিত সিধান্ত সম্পুর্ণ বে-আইনী,মনগড়া,পক্ষপাতমুলক,একতরফা ও অবিবেচনাপ্রসুত যা নির্বাচনকে প্রভাবিত করার সামিল বিধায় সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচনের স্বার্থে খাগড়াছড়ি জেলা রির্টানিং অফিসারের প্রত্যাহারের জরুরী জানিয়ে অন্যথায় খাগড়াছড়ি আসনে সুষ্ঠ,অবাধ ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয় বলে অভিযোগ করেন।

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ