Home / জেলার খবর / জয়পুরহাটে বিজয় দিবসের ৪ দিনব্যাপী কর্মসূচি

জয়পুরহাটে বিজয় দিবসের ৪ দিনব্যাপী কর্মসূচি

জয়পুরহাটে এবার মহান বিজয় দিবস ঊৎযাপনের জন্য চার দিনব্যাপী নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে।
গৃহীত কর্মসূচির মধ্যে রয়েছে ১৪ ডিসেম্বর পাগলা দেওয়ান বধ্যভূমিতে পুষ্পমাল্য অর্পন ও আলোচনা সভা, শিশুদের কবিতা আবৃত্তি, রচনা ও মুক্তিযুদ্ধের গল্প বলা প্রতিযোগিতা। ১৫ ডিসেম্বর ভ্রাম্যমান স্ংগীত পরিবেশন, কিশোর-তরুণদের অংশ গ্রহণে মুক্তিযুদ্ধভিত্তিক চিত্রাকংন ঊৎসব, মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র প্রদর্শনী, কড়ই কাদিপুর বধ্যভূমিতে পুষ্পমাল্য অর্পন ও আলোচনা সভা, মুক্তিযুদ্ধভিত্তিক সাংস্কৃতিক অনুষ্ঠান, মুক্তিযুদ্ধের আবহে রচিত গীতি নৃত্যনাট্য, ১৬ ডিসেম্বর শহীদ ডাঃ আবুল কাশেম ময়দানস্থ স্মৃতিসৌধে পুষ্পমাল্য অর্পন, সূর্যোদয়ের সাথে সাথে সরকারি-বেসরকারি, ব্যক্তিগত ও স্বায়ত্বশাসিত ভবনসমূহে জাতীয় পতাকা ঊত্তোলন, জয়পুরহাট ষ্টেডিয়ামে শিশু-কিশোরদের কুচকাওয়াজ, বীর মক্তিযোদ্ধা ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন, স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি, শিশুদের অংশগ্রহণে মুক্তিযুদ্ধভিত্তিক চিত্রাংকন প্রতিযোগিতা, বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সন্তানদের সংবর্ধনা প্রদান, হাসপাতাল, জেল খানা, এতিম খানা ও সরকারি শিশু সদনে ঊন্নত খাবার পরিবেশন।
এ ছাড়াও রয়েছে বিশেষ মুনাজাত ও প্রার্থনা, সৌখিন ফুটবল ম্যাচ, অলোকসজ্জা, আলোচনা সভা সাংকৃতিক অনুষ্ঠান। বিজয় দিবসের কর্মসূচিতে এবার দুস্থ শিশু ও প্রতিবন্ধিদের অংশ গ্রহনে ক্রীড়ানুষ্ঠান রাখা হয়েছে।
প্রশাসক প্রশাসক মোহাম্মদ ইয়াছিন জানান, এসব কর্মসূচি বাস্তবায়নে বিভিন্ন ঊপ-কমিটি গঠন করা হয়েছে। জেলা প্রশাসনের সার্বিক তত্ত্বাবধানে সকল কর্মসূচি বাস্তবায়ন করা হবে।

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ