Home / রাজধানী / বিদেশীদের সহায়তা চাইলেন নাসিম

বিদেশীদের সহায়তা চাইলেন নাসিম

দেশের চলমান সংকটকালে উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠীর বিরুদ্ধে শেখ হাসিনা লড়াই করছেন-এমন দাবি করে এই কাজে বিদেশী বন্ধুদের সহায়তা চাইলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এবং ১৪ দলের মুখপাত্র মো. নাসিম।

সোমবার দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, “গত পাঁচ বছর ধরে শেখ হাসিনা উগ্র মৌলবাদ ও জঙ্গিবাদ দমনে কাজ করছেন। তিনি এই কাজে যথেষ্ট সফলও হয়েছেন। কিন্তু জঙ্গি ও উগ্রবাদীরা আবার মাথাচাড়া দিয়ে উঠেছে।”

মুক্তিযুদ্ধে মানবতাবিরোধী অপরাধে জামায়াত নেতা কাদের মোল্লার ফাঁসির পরে পাকিস্তান পার্লামেন্টে গৃহীত নিন্দা প্রস্তাবের সমালোচনা করে নাসিম বলেন, “একাত্তরের পরাজিত শক্তি এখনো তাদের পরাজয়ের গ্লানি ভুলতে পারেনি। তারা এখনো বাংলাদেশের বিরুদ্ধে চক্রান্ত করছে।”

মঙ্গলবার বঙ্গবন্ধু এভিনিউয়ে পাকিস্তান পার্লামেন্টে নেয়া নিন্দা প্রস্তাবের বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ উপলক্ষ্যে আয়োজিত এ সংবাদ সম্মেলনে নাসিম আরো বলেন, “গ্রামে-গঞ্জে মানুষ বিক্ষুব্ধ হয়ে উঠছে। তারা বলছে, পাকিস্তান আবার বাংলাদেশকে দখল করতে চায়। কিন্তু কোনো মানুষ এটা মানবে না।”

দেশের ভেতরেও একটা শক্তি স্বাধীনতার ৪২ বছর পরে আবার বাংলাদেশের বিরুদ্ধে প্রকাশ্যে অবস্থান নিয়েছে বলে নাসিম অভিযোগ করেন।

তিনি বিদেশী বন্ধুদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, “বাংলাদেশকে যদি আপনারা জঙ্গি ও তালেবানমুক্ত দেখতে চান, তাহলে এই মুহূর্তে শেখ হাসিনা সরকারকে সমর্থন করা ছাড়া আর কোনো বিকল্প থাকতে পারে না।”
ঢাকা মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ফয়েজ উদ্দিন মিয়ার সভাপতিত্বে সভায় আরো উপস্থিত ছিলেন ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, সহ-সভাপতি মুকুল চৌধুরী, আইন প্রতিমন্ত্রী ও যুগ্ন সাধারণ সম্পাদক অ্যাডভোকেট কামরুল ইসলাম, যুগ্ন সাধারণ সম্পাদক আলাউদ্দিন, সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, দফতর সম্পাদক শহীদুল ইসলাম মিলন প্রমুখ।

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ