Home / জাতীয় / আগামীকালও চলবে গণতন্ত্র অভিযাত্রা : খালেদা জিয়া (ভিডিও)

আগামীকালও চলবে গণতন্ত্র অভিযাত্রা : খালেদা জিয়া (ভিডিও)

চলমান কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। ২ ঘণ্টা ধরে বের হওয়ার চেষ্টা করেও শেষ পর্যন্ত তা না পেরে রোববার বিকেলে তিনি উপস্থিত গণমাধ্যমকর্মীদের কাছে এ ঘোষণা দেন।

দুপুর দুইটা থেকে বিকেল চারটা পর্যন্ত চেষ্টা চালিয়েও বাসার বাইরে বের হতে পারেন নি খালেদা। পরে তিনি বাসার ভেতরে চলে যান।

খালেদা জিয়া বলেন, বর্তমান সরকারের পতন, জনগণের ভোট ও ভাতের অধিকার নিশ্চিত না করা পর্যন্ত এ কর্মসূচি চলবে।

তিনি আরো বলেন, গণতন্ত্র আজ ধ্বংস হয়ে গেছে। গণতন্ত্র ও দেশরক্ষার যে আহবান আমি জানিয়েছি এতে সরকার ভীত হয়ে গেছে। সারাদেশে থেকে মানুষকে আসতে বাধা দেওয়া হয়েছে। এ সরকার অবৈধ, অগণতান্ত্রিক সরকার।

‘সরকারের লজ্জা থাকলে নিজে থেকেই পদত্যাগ করা উচিত’ বলেও উল্লেখ করেন তিনি।

এর আগে পূর্বঘোষিত ‘মার্চ ফর ডেমোক্রেসি’ কর্মসূচিতে অংশ নেওয়ার উদ্দেশ্যে দুপুর দুটার দিকে বাসা থেকে বের হওয়ার চেষ্টা চালিয়ে ব্যর্থ হন খালেদা জিয়া। তিনি তার গাড়িতে এসে বসলে গাড়িটি স্টার্টও নেয়। কিন্তু পুলিশ তাকে বেরই হতে দেয়নি।

পরে গাড়ি থেকে নেমে পুলিশকে জননিরাপত্তা নিশ্চিত করার আহবান জানান তিনি।
কথার শুরুতেই তার বাসার ভেতরে ঢুকে পড়ে কর্মসূচিতে যেতে বাধা দেওয়ায় পুলিশ সদস্যদের প্রতি ক্ষোভ প্রকাশ করেন খালেদা জিয়া। পুলিশের উদ্দেশ্যে তিনি বলেন, বাড়ি কোথায়, গোপালগঞ্জ জেলায়? গোপালগঞ্জের নাম পাল্টে দেবো। গোপালগঞ্জ বলে কিছু থাকবে না।

খালেদা বলেন, গত কয়েক মাসে যাদের হত্যা করা হয়েছে, তাদের আত্মত্যাগ বৃথা যাবে না। বিডিআর কর্মকর্তাদের হত্যা করা হয়েছে। তাদের মা-বোনদের কান্না, আলেমদের কান্না বৃথা যাবে না। এ আন্দোলন সফল হবেই।

খালেদা জিয়া জনগণের উদ্দেশ্যে চলমান আন্দোলন চালিয়ে যাওয়ার আহ্বান জানিয়ে বলেন, বর্তমান সরকার অবৈধ ও অগণতান্ত্রিক। এ সরকারের পতন না ঘটা পর্যন্ত আন্দোলন চলবে।

তিনি দাবি করেন, তিনি গণতন্ত্র রক্ষা ও দেশ বাঁচানোর ডাক দিয়েছেন। তার রোড ফর ডেমোক্রেসি কর্মসূচি পালনে সাড়া দিয়েছে, সারাদেশের বিভিন্ন স্থান থেকে ঢাকায় এসেছে। সরকার বাধা দিয়েছে, রাস্তাঘাট সব বন্ধ করে দিয়েছে। তবে কর্মসূচি চলমান থাকবে।

‘দেশ বাঁচানো, মানুষ বাঁচানো পুলিশের দায়িত্ব’ – একথা স্মরণ করিয়ে দিয়ে খালেদা বলেন, আপনারা হাসিনার দালালি করবেন না। দালালি করে কেউ টিকে থাকতে পারে নি।

এ সময় তিনি পুলিশের নারী সদস্যরা ঝগড়া করছেন বলে অভিযোগ করে তাদের ধমক দিয়ে বলেন, এতো কথা বলো কেন? চুপ বেয়াদব। চুপ থাকো। বেয়াদব কোথাকার!
শেষে পুলিশ সদস্যদের উদ্দেশ্যে খালেদা প্রশ্ন করেন, আপনাদের অফিসার কোথায় গেলো? তাকে আমার সঙ্গে দেখা করতে বলেন। আমি তো বাংলা ভাষায় বলছি। অন্য কোনো ভাষায় বলতে হবে? অফিসারকে দেখা করতে বলেন। আমি তার সঙ্গে কথা বলবো।

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ