Home / জাতীয় / খালেদা প্রস্তুত, যে কোন মুহূর্তে পথে নামবেন
পাকিস্তানের প্রতিক্রিয়া আমাদের মর্মাহত করেছে

খালেদা প্রস্তুত, যে কোন মুহূর্তে পথে নামবেন

যে কোন মুহূর্তে নয়াপল্টনের উদ্দেশ্যে রওয়ানা হতে পারেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। দুপুর ১২টার দিকে তার গাড়ি তৈরি করা হয়েছে। আরো বেশি সতর্ক হয়ে উঠেছে তার বাসার সামনে মোতায়েন পুলিশ।

এর আগে সকাল সাড়ে দশটায় নয়াপল্টনের উদ্দেশ্যে রওয়ানা হওয়ার কথা ছিলো তার। পরে কৌশলগত কারণে তিনি বের হওয়ার সময় দু’ঘণ্টা পিছিয়ে দেন।

দলীয় সূত্র জানায়, খালেদা জিয়া বের হওয়া মাত্র রাজধানীর বিভিন্ন পয়েন্ট দিয়ে নেতাকর্মীরা নয়াপল্টন অভিমুখে ছুটতে শুরু করবেন। আর সকালেই দলের কেন্দ্রীয় নেতারা অবস্থান নিয়েছেন নয়াপল্টনের আশপাশে।

দলটির সহ-দপ্তর সম্পাদক আসাদুল করিম শাহীন ও আব্দুল লতিফ জনি জানান, হঠাৎ করে পুলিশি সতর্কতার কারণে কৌশল পাল্টেছেন তারা।

সূত্রমতে, সকাল দশটার পরিবর্তে দুপুর ১২টা নাগাদ ছোট ছোট গ্রুপে ভাগ হয়ে নয়াপল্টন অভিমুখে রওয়ানা হবেন ১৮ দলীয় জোটের নেতাকর্মীরা। খালেদা জিয়া রওয়ানা হবেন সাড়ে ১২টা নাগাদ।

সূত্র বলছে, খালেদা জিয়া যে কোনো মূল্যে নয়াপল্টনে যাওয়‍ার প্রস্তুতি নিয়েছেন। গ‍াড়িতে চড়তে বাধা দেওয়া হলে হেঁটেই পল্টন অভিমুখে রওয়ানা হবেন তিনি। যাওয়ার পথে কোনো বাধাই মানবেন না তিনি—এমনটাই জানিয়েছেন বিশ্বস্ত নেতাদের।

সূত্র আরো বলছে, দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ সিনিয়র নেতারা এরই মধ্যে নয়াপল্টনের আশপাশের এলাকায় বিভিন্ন বাসাবাড়িতে অবস্থান নিয়েছেন। দলীয় প্রধান নয়াপল্টনে আসামাত্র বেরিয়ে আসবেন তারাও।

তবে শেষ খবর পাওয়া পর্যন্ত ১৮ দলীয় জোট নেতা খালেদা জিয়া তার গুলশানের বাসাতেই রয়েছেন। তার বাসার সামনে মোতায়েন আছে অন্তত ১০ প্লাটুন পুলিশ।

এর আগে শনিবার রাত পৌনে ন’টার দিকে বিরোধী দলীয় নেতা হিসেবে খালেদা জিয়াকে দেওয়া নিরাপত্তা প্রটোকল প্রত্যাহার করা হয়। একই সঙ্গে তার বাসার সামনে মোতায়েন করা হয় অতিরিক্ত পুলিশ, বালুবাহী ট্রাক।

এরপর রাতেই বিএনপিপন্থি সাংবাদিকদের একটি দল খালেদা জিয়ার সঙ্গে দেখা করে বেরিয়ে এসে জানায়, পূর্বঘোষিত ‘মার্চ ফর ডেমোক্রেসি’ কর্মসূচির নেতৃত্ব দিতে রোববার যে করেই হোক নয়াপল্টনে যাবেনই খালেদা জিয়া।

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ