Home / জাতীয় / পাকিস্তানের প্রতিক্রিয়া আমাদের মর্মাহত করেছে
পাকিস্তানের প্রতিক্রিয়া আমাদের মর্মাহত করেছে

পাকিস্তানের প্রতিক্রিয়া আমাদের মর্মাহত করেছে

কাদের মোল্লার ফাঁসিকে কেন্দ্র করে পাকিস্তানের সংসদের প্রতিক্রিয়ায় বিএনপি মর্মাহত বলে উল্লেখ করেছেন খালেদা জিয়া।

গুলশানে বিএনপি চেয়ারপার্সনের রাজনৈতিক কার্যালয়ে বিকেল ৫টা ৫০ মিনিটে শুরু হওয়া সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

তিনি বলেন,‘আমরা জনগণের সঙ্গেই ছিলাম, থাকবো। স্বাধীনতা যুদ্ধের অপরাধের বিচার আমরাও চাই। কিন্তু আন্তর্জাতিক মান বজায় রেখে আমরা বিচার করতে বলেছি। বিভিন্ন আন্তর্জাতিক সংস্থা এমনকি জাতিসংঘও এর মান নিয়ে প্রশ্ন তুলেছে। তবে এ বিষয়ে পাকিস্তান যে প্রতিক্রিয়া দিয়েছে তা আমাদের মর্মাহত করেছে।’

তিনি বলেন, ১৯৭১ সালে আমরা যুদ্ধ আমরাও করেছি। পরিকল্পিতভাবে আওয়ামী লীগ আজ মানবতার কথা বলছে। অপপ্রচার চালাচ্ছে। বিচার নিয়ে অতি রাজনীতি না করলে দেশ-বিদেশে এত সংশয় সৃষ্টি হতো না।’

পূর্বঘোষিত এ সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত রয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমির উদ্দির সরকার, আরএ গণি, নজরুল ইসলাম খান, ড. ওসমান ফারুক। এ ছাড়া রিয়াজ রহমান, শমসের মবিন চৌধুরী, বিজেপি চেয়ারম্যান আন্দালিব রহমান পার্থ ও এলডিপির কর্নেল (অব.) অলি আহম্মেদও উপস্থিত আছেন।

উল্লেখ্য, বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলের ডাকা ৮৩ ঘণ্টার অবরোধ কর্মসূচি শেষ হওয়ার এক ঘণ্টা পরই খালেদা জিয়া দেশবাসীর উদ্দেশে এ সংবাদ সম্মেলন করছেন। মঙ্গলবার বিকাল ৫টায় বিএনপির নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের ৫ম দফা অবরোধ অবরোধ কর্মসূচি শেষ হয়।

এর আগে চার দফা অবরোধ করেছে তারা। প্রথম দফায় ২৬ থেকে ২৮ নভেম্বর পর্যন্ত ৭১ ঘণ্টা, এরপর ৩০ নভেম্বর থেকে ৫ ডিসেম্বর পর্যন্ত ১৩১ ঘণ্টা, তৃতীয় দফায় ৭ থেকে ১২ ডিসেম্বর পর্যন্ত ১৪৪ ঘণ্টা এবং সর্বশেষ ১৭ থেকে ১৯ ডিসেম্বর পর্যন্ত ৭২ ঘণ্টার অবরোধ ডাকা হয়।

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ