Home / জাতীয় / হেফাজতের সমাবেশ স্থগিত (ভিডিও)

হেফাজতের সমাবেশ স্থগিত (ভিডিও)

২৪ ডিসেম্বর ঢাকার শাপলা চত্বরের হেফাজতে ইসলাম বাংলাদেশের ডাকা মহাসমাবেশ স্থগিত করা হয়েছে।

সোমবার দুপুরে রাজধানীর বারিধারার জামেয়া মাদানিয়া মাদ্রাসায় সংগঠনটির ঢাকা মহানগর অফিসে এক সংবাদ সম্মেলনে সমাবেশ স্থগিত করার কথা জানানো হয়। সমাবেশ স্থগিতের কথা ঘোষণা করেন ঢাকা মহানগর হেফাজতের আহ্বায়ক মাওলানা নুর হোসাইন কামেসী।

সংবাদ সম্মেলনে নুর হোসেন কাসেমী অভিযোগ করে বলেন, পূর্বঘোষিত মহাসমাবেশ করার জন্য পুলিশের কাছে অনেক আগে অনুমতি চাওয়া হয়েছিল। কিন্তু সোমবার সকাল সাড়ে ১০ পযন্ত পুলিশ আমাদের সমাবেশ করার অনুমতি দেয়নি। মহাসমাবেশ করার সকল প্রস্ততি আমাদের ছিল। কিন্তু সরকার অনুমতি না দেওয়ায় নেতা-কর্মীরা হতাশ হয়েছে।

পরবর্তীতে কী কর্মসূচি দিবেন সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে কাসেমী বলেন, এটি শফি হুজুর নির্ধারণ করবেন। সমাবেশটি যেহেতু ঢাকায় হওয়া কথা ছিল তাই আমাদের পক্ষ থেকে সমাবেশটি হচ্ছে না এটি আপনাদের মাধ্যমে দেশবাসীকে জানিয়ে দিলাম।

পরে কয়েকটি বিষয় প্রশ্ন করা হলেও কোন প্রশ্নের উত্তর না দিয়ে চলে যান হেফাজত নেতারা।

এছাড়াও মহাসমাবেশকে কেন্দ্র করে সারাদেশের নেতা-কর্মীদের হয়রানি করা হচ্ছে এমন অভিযোগও করা হয় সংবাদ সম্মেলন থেকে।

সংবাদ সম্মেলনে সংগঠনটির কেন্দ্রীয় নায়েবে আমির মাওলানা আব্দুল রউফ ইউসুফী, মাওলানা জুনায়েদ আল বাবুনগরীসহ কেন্দ্রীয় ও ঢাকা মহানগরের নেতারা উপস্থিত ছিলেন।

এর আগে সোমবার সকালে চট্টগ্রামের হাটহাজারী মাদ্রাসা থেকে সংগঠনটির আমীর মাওলানা আমির আহমদ শফী ও মহাসচিব জুনায়েদ বাবুনগরী রাজধানীর শাপলা চত্বরের সমাবেশে যোগ দেওয়ার জন্য রওনা করেও প্রশাসনের বাধার মুখে আসতে পারেন নি। হেফাজত নেতাদের অভিযোগ, পুলিশি বাধায় তারা ঢাকা আসতে পারছেন না।

অন্যদিকে চট্টগ্রামের পুলিশ প্রশাসন বলছে, সারাদেশে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলের অবরোধ থাকায় শফিসহ হেফাজত নেতাদের নিরাপত্তার স্বার্থেই তাদের ঢাকা যেতে দেওয়া হয়নি।

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ