Home / জাতীয় / ভারতকে মুক্তিযুদ্ধের মতো পাশে দাঁড়ানোর আহবান শাহরিয়ার কবীরের

ভারতকে মুক্তিযুদ্ধের মতো পাশে দাঁড়ানোর আহবান শাহরিয়ার কবীরের

মুক্তিযুদ্ধের মতো বাংলাদেশের পাশে দাঁড়ানোর জন্য ভারতের প্রতি আহ্বান জানিয়েছেন একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবীর। কলকাতা থেকে প্রকাশিত আনন্দবাজার পত্রিকা ও সংবাদ প্রতিদিনের পৃথক প্রতিবেদনে রোববার এ আহবানের কথা প্রকাশ করা হয়। শাহরিয়ার কবীর বর্তমানে কলকাতা অবস্থান করছেন।
‘জামাত আন্তর্জাতিক জঙ্গিবাদেরই শাখা, বলছে তথ্যচিত্র’ শিরোনামে আনন্দবাজার পত্রিকা আর ‘বাংলাদেশে জামাত ফিরলে ভারতে জঙ্গিহানার শঙ্কা’ শিরোনামে সংবাদ প্রতিদিন পত্রিকায় প্রতিবেদন দুটি প্রকাশ করা হয়।
আনন্দবাজার পত্রিকার প্রতিবেদনে বলা হয়, বাংলাদেশ নিয়ে মার্কিননীতির বিরোধিতা করার জন্যই কি দেবযানী খোবড়াগাড়েকে গ্রেফতার করে ভারতকে শিক্ষা দেয় ওয়াশিংটন? বাংলাদেশের মৌলবাদবিরোধী আন্দোলনের নেতা শাহরিয়ার কবীর অন্তত তেমনটাই মনে করেন। তার অভিযোগ, দক্ষিণ এশিয়ায় তালিবানি মৌলবাদকে প্রতিহত করতে জামায়াতে ইসলামীকে বাংলাদেশের সমাজে প্রতিষ্ঠিত করার কৌশল নিয়েছে আমেরিকা। জামায়াত তাদের চোখে ‘নরম ও আধুনিক মৌলবাদী’। কবীরের প্রশ্ন, কিন্তু সত্যিই কি তাই?
প্রতিবেদনে আরো বলা হয়, পশ্চিমা বিশ্বের ‘ভুল’ ভাঙাতে নিজের তৈরি তথ্যচিত্রকেই হাতিয়ার করেছেন একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির সম্পাদক শাহরিয়ার কবীর।
শুক্রবার ঢাকায় পাকিস্তান হাই-কমিশনের সামনে ধর্না দিয়েই শনিবার কলকাতায়, পর দিন ছুটছেন দিল্লি। বলেন, সর্বত্র দিব্যি ছড়িয়ে মৌলবাদীদের শাখা-প্রশাখা। কিন্তু মৌলবাদবিরোধীদের সমবেত করতে কত যে সমস্যা!
কবীরের কথায়, মিসর থেকে ইন্দোনেশিয়া সর্বত্র আমেরিকার এখন এক নীতি। কিন্তু বাংলাদেশের মানুষ লড়াই করছেন। একাত্তরের মতো এ বারেও তাদের পাশে দাঁড়িয়েছে ভারত।

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ