Home / জাতীয় / হিযবুত তাহরীরের সরকারবিরোধী চিঠি
হিযবুত তাহরীরের সরকারবিরোধী চিঠি

হিযবুত তাহরীরের সরকারবিরোধী চিঠি

বাংলাদেশের অনলাইন নিউজ পোর্টাল সহ দেশের বিভিন্ন পত্রিকার অফিসে সরকারবিরোধী প্রচারপত্র পাঠিয়েছে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীর।

রোববার বিকেলে হিযবুত তাহরীর মিডিয়া কার্যালয় থেকে এই চিঠি পাঠানো হয়েছে।

এর আগে, ২০০৯ সালে ‘জননিরাপত্তায় হুমকি’ বিবেচনায় বাংলাদেশে হিযবুত তাহরীরকে নিষিদ্ধ করে সরকার।

গত কয়েকমাস ধরে রাজধানীর মসজিদ ও বিশ্ববিদ্যালয়গুলোতে গোপনভাবে টোকাই ছেলে-মেয়েদের দিয়ে লিফলেট বিলি করলেও এবার সংগঠনটির সদস্যরা সশরীরে সরকার বিরোধী ও উস্কানিমূলক লিফলেট বিলি করে।

মুসল্লি এবং ছাত্রদের পর গত কয়েকমাস ধরে নিজেদের এজেন্ডা বাস্তবায়নের জন্য নিয়মিতভাবে বিভিন্ন পত্রিকা অফিসে প্রেস বিজ্ঞপ্তি পাঠাচ্ছে তারা।

প্রকাশ্যে চিঠি বিলির পরও কেন তাদের দমন করা যাচ্ছে না এমন প্রশ্নে বাড্ডা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল হোসেন বাংলানিউজকে জানান, চিঠির কথা শোনার পর আমাদের বিভিন্ন টিম তাদের ধরতে অভিযান চালাচ্ছে। এরা নিষিদ্ধ ঘোষিত সংগঠন। এরা জনগনের বিপক্ষে কাজ করছে এদের দেখলে কিংবা এদের প্রচারপত্র বহনকারীদের দেখা মাত্র কঠোরভাবে দমন করা হবে।

এদিকে ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সালেহ মোহাম্মাদ মাসুদ জানান, এ ব্যাপারে আমরা এখনো অবগত নই। যেহেতু তারা নিষিদ্ধ ঘোষিত সংগঠন তাই সরকারবিরোধী অপপ্রচার করলে তাদের আইনের আওতায় এনে কঠোরভাবে দমন করার নির্দেশ দেয়া আছে। গত কয়েকমাস ধরে তাদের দমনে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

সংগঠনটি গত কয়েকমাস ধরেই সরকার ও বিরোধীদলের বিরুদ্ধে সেনাবাহিনীকে উস্কিয়ে দিতে বিভিন্ন পোস্টার, ব্যানার লাগিয়ে নিজেদের এজেন্ডা বাস্তবায়নের চেষ্টা করছে। এবার সংগঠনটি ‘উলাই’য়াহ বাংলাদেশ’ নামে একটি আরেকটি সংগঠনের নাম তাদের ব্যানার-পোষ্টারে ব্যবহার করেছে।

এ বিষয়ে র‌্যাবের আইন ও গণমাধ্যমের পরিচালক উইং কমান্ডার এটিএম হাবিবুর রহমান জানান, “নিষিদ্ধ ঘোষিত সব সংগঠনের অপতৎপরতা আমাদের নজরদারিতে রয়েছে। এরই ধারাবাহিকতায় রাজধানী থেকে বেশ কয়েকজনকে আটক করা হয়েছে।”

তাদের অপতৎপরতা বন্ধে র‌্যাবের নিয়মিত অভিযান অব্যাহত আছে বলে জানান তিনি।

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ