Home / বিনোদন / অভিনয়শিল্পী ও নির্দেশক খালেদ খান আর নেই
অভিনয়শিল্পী ও নির্দেশক খালেদ খান আর নেই

অভিনয়শিল্পী ও নির্দেশক খালেদ খান আর নেই

নাট্যাঙ্গনের অলিখিত যুবরাজ বিশিষ্ট অভিনয়শিল্পী ও নির্দেশক খালেদ খান ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া…রাজিউন)। শুক্রবার রাত ৮টা ২০ মিনিটে রাজধানীর বারডেম হাসপাতালে মারা যান তিনি। খালেদ খানের ভাই শাহীন খান এ তথ্য নিশ্চিত করে বলেন, ‘রাত ৮টা ২০ মিনিটে খালেদের লাইফ সাফোর্ট খুলে ফেলা হয়।’
এর আগে শারীরিক অবস্থার অবনতি হওয়ায় জনপ্রিয় অভিনেতা খালেদ খানকে লাইফসার্পোটে রাখা হয়েছিলো। সোমবার সন্ধ্যায় গুরুতর অসুস্থ অবস্থায় তাকে রাজধানীর বারডেম হাসপাতালে ভর্তি করা হয়। পারিবারিক সূত্রে জানা যায়, কয়েকদিন আগে ঠাণ্ডাজনিত কারণে অসুস্থ ছিলেন তিনি। চিকিৎসা নেওয়ার পরও তার শ্বাস-প্রশ্বাসে সমস্যা আরো বেড়ে যায়।
সোমবার বিকেলে ব্যক্তিগত চিকিৎসক তাকে দ্রুত হাসপাতালে নেওয়ার পরামর্শ দেন। তাকে হাসপাতালে নেওয়ার পথেই হার্ট অ্যাটাক হয়। ৮টা ২৫ মিনিটে হাসপাতালের চিকিৎসক জানান, তার স্ট্রোক হয়েছে। পরে তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে রাখা হয়। হাসপাতালে নেওয়া তিন দিনের মাথা মৃত্যুর কোলে ঢলে পড়লেন জনপ্রিয় এই অভিনেতা।
আশির দশকে মঞ্চনাটকের মাধ্যমে অভিনয় শুরু করেন খালেদ খান। তিনি হুমায়ূন আহমেদের ধারাবাহিক নাটক ‘এইসব দিনরাত্রি’ ও ইমদাদুল হক মিলনের ‘রূপনগর’ নাটকে অভিনয় করেন। নাগরিক নাট্যসম্প্রদায়ের হয়ে তিনি ৩০টির বেশি নাটকে অভিনয় করেছেন। নির্দেশনা দিয়েছেন ১০টির বেশি নাটক। রবীন্দ্রসংগীত শিল্পী মিতা হক তার স্ত্রী। তাদের সন্তান কণ্ঠশিল্পী ফারহিন খান জয়িতা।

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ