Home / রাজনীতি / শিগগিরই রাস্তায় নামবেন খালেদা

শিগগিরই রাস্তায় নামবেন খালেদা

গণতন্ত্রকে বহাল রেখে শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তর না করলে শিগগিরই খালেদা জিয়া নির্দলীয় তত্ত্বাবধায়কের দাবিতে আন্দোলন করতে রাস্তায় নামবেন বলে জানিয়েছেন বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান ও বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন।

তিনি বলেন, সময় খুব অল্প, এ সময়ের মধ্যে গণতন্ত্রকে বহাল রেখে শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তর করুন। তা না হলে শিগগিরই খালেদা জিয়া নির্দলীয় তত্ত্বাবধায়কের দাবিতে আন্দোলন করতে রাস্তায় নামবেন। তখন দেশে যে ভয়াবহ পরিস্থিতি সৃষ্টি হবে এর দায়ভার আপনাদেরই নিতে হবে।

শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে অল কমিনিউটি ফোরাম আয়োজিত ‘বাংলাদেশের রাজনৈতিক সংকট ও বিদেশিদের সম্পৃক্ততা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে খন্দকার মাহবুব একথা বলেন।

তিনি বলেন, নির্বাচন কমিশন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও প্রশাসন সবকিছুকে সরকারের আজ্ঞাবহ করে তোলা হয়েছে। সবাইকে দলীয়করণ করে সরকার তামাশার নির্বাচন করার পথে হাঁটছে। এই নির্বাচন জনগণ কোনক্রমেই মেনে নেবে না।

রাজনৈতিক পরিস্থিতি সবসময় এক রকম থাকে না। যে কোনো সময় পরিস্থিতি ঘুরে যেতে পারে। পরিবর্তিত পরিস্থিতির জন্য সরকারকে প্রস্তুত থাকারও আহ্বান জানান তিনি।

প্রধান আলোচকের বক্তব্যে বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা মে. জে.(অব.) রুহুল আলম চৌধুরী বলেন, সরকার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দিয়ে ভাইয়ে ভাইয়ে যুদ্ধ বাধিয়ে দিয়েছে।

তিনি বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে মনে রাখা দরকার যাদের পাখির মতো গুলি করে মারা হচ্ছে তারাও আপনাদের ভাই।

বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা অ্যাডভোকেট আহমেদ আজম খান বলেন, স্বাধীনতার পর ৪২ বছরে এমন ক্রান্তিকাল বাংলাদেশের মানুষ দেখেনি। দেশের এই সংকট নিরসনের জন্য বিদেশিরা এগিয়ে এসেছে। কিন্তু সরকার উন্নয়ন সহযোগী কোনো দেশের কথা শুনছে না।

এসময় ক্ষমতা আকড়ে ধরার নীতিতে সরকার অটল বলেও মন্তব্য করেন তিনি।
সংগঠনের উপদেষ্টা মণ্ডলীর সদস্য ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দীন বকুলের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য জেবা খান, সংগঠনের সাধারণ সম্পাদক কাবিরুল হায়দার চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মো. রমজান আলী ভূঁইয়া প্রমুখ।

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ