Home / জাতীয় / মাঠপর্যায়ে সরাসরি যোগাযোগ না থাকায় ক্ষুব্ধ খালেদা

মাঠপর্যায়ে সরাসরি যোগাযোগ না থাকায় ক্ষুব্ধ খালেদা

তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনর্বহাল ও নিরপেক্ষ এবং সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে প্রধানমন্ত্রীর পদত্যাগ দাবিতে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট আন্দোলন করে আসছে।

এ জন্য জোট হরতাল-অবরোধ কর্মসূচির মতো বিভিন্ন কর্মসূচি দিচ্ছে। এতে মাঠপর্যায়ের নেতাকর্মীরা যুক্ত থাকলেও খোদ রাজধানীতে আন্দোলন-কর্মসূচিতে বিএনপির কেন্দ্রীয় নেতারা উপস্থিত থাকছেন না।

এ ছাড়া দফতারের দায়িত্বে থাকা রুহুল কবির রিজভী গ্রেফতার হওয়ার পর দলের সঙ্গে মাঠপর্যায়ের যোগাযোগ কার্যত অনিয়মিত হয়ে পড়েছে। সে কারণে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া কেন্দ্রীয় নেতাদের ওপর ভীষণ ক্ষুব্ধ বলে দলটির সূত্রে জানা গেছে।

সে কারণে খালেদা জিয়া নিজেই দফতর থেকে মাঠপর্যায়ের নেতাকর্মীদের ফোন নম্বর নিয়ে নিজেই বিভিন্ন নির্দেশনা দিচ্ছেন বলে সূত্রটি জানায়।

জানা গেছে, ১৮ দলের ডাকা অবরোধ আরো গতিশীল করতে খালেদা জিয়া নিজেই মাঠপর্যায়ের নেতাদের সঙ্গে সরাসরি কথা বলছেন।

দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ সিনিয়র নেতাদের আত্মগোপন ও মোবাইল ফোন বন্ধ থাকার কারণে দলনেতা এ সিদ্ধান্ত নিয়েছেন বলে বিএনপির একটি সূত্র এ তথ্য জানায়।

দলের দফতরের দায়িত্বে থাকা নেতারা ঢাকা মহানগরসহ মাঠপর্যায়ের নেতাদের তালিকা ও ফোন নম্বর চলতি সপ্তাহের প্রথম দিকে দলটির প্রধান খালেদা জিয়ার কাছে পৌঁছে দেওয়া হয়।

এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির এক সিনিয়র নেতা বাংলানিউজকে বলেন, রাজধানী ঢাকার ওয়ার্ড কমিশনার ও পরীক্ষিত নেতা, ২০০৮ সালে সারাদেশে তিনশ আসনের বিএনপির প্রার্থী, থানা, জেলা ও মহানগরের সভাপতি, সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকদের সঙ্গে যোগাযোগ করছেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া নিজেই।

নেতাদের ফোন নম্বর দলটির প্রধান খালেদা জিয়ার কাছে দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

বিএনপির এই নেতা বলেন, রাজধানী ঢাকায় নিষ্ক্রিয় থাকা সাবেক ওয়ার্ড কমিশনার ও পরীক্ষিত নেতাদের ফোন নম্বরসহ একটি তালিকাও দেওয়া হয়েছে চেয়ারপার্সনের কাছে।

দফতরের দায়িত্বে থাকা বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী গ্রেফতারের পর থেকে মাঠপর্যায়ের নেতাদের সঙ্গে কেন্দ্রের যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ার বিষয়টি স্বীকার করেন তিনি।

তিনি বলেন, এ খবর বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার কাছে পৌঁছালে তিনি এ সিদ্ধান্ত নেন। একই সঙ্গে দফতরের নেতাদের কাছে মাঠ পর্যায়ের নেতাদের ফোন নম্বর চান।

বিএনপি প্রধান রাজধানী ঢাকার নেতাদের সঙ্গে কথা বলা শুরু করেছেন বলেও দাবি করেন এ নেতা।

এদিকে, আন্দোলন সফল করতে মাঠেপর্যায়ের নেতাদের নির্দেশনা দিয়ে চলতি মাসের প্রথম দিকে একটি চিঠি দেওয়া হয়েছে দলের পক্ষ থেকে। দলের মহাসচিব স্বাক্ষরিত ওই চিঠিতে সবাইকে আন্দোলন সফল করতে মাঠে থাকার নির্দেশনা রয়েছে বলে জানান এ নেতা।

তিনি জানান, জেলা ও বিভাগীয় শহরগুলোতে নেতাকর্মীরা সরকারবিরোধী আন্দোলনে সক্রিয় থাকলেও রাজধানী ঢাকার নেতারা মাঠে না থাকায় তাদের ওপর ক্ষুব্ধ হয়েছেন দলের চেয়ারপার্সন খালেদা জিয়া।

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ