Home / জাতীয় / ঢাকাতেও শুরু হতে পারে আইনশৃঙ্খলা বাহিনীর যৌথ অভিযান

ঢাকাতেও শুরু হতে পারে আইনশৃঙ্খলা বাহিনীর যৌথ অভিযান

রাজধানী ঢাকাতেও আইনশৃঙ্খলা বাহিনীর যৌথ অভিযান শুরু হতে পারে বলে জানিয়েছেন ডিএমপির যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম। তিনি বলেছেন, ঢাকার বাইরে সহিংসতাকারীদের গ্রেপ্তারে যেভাবে আইনশৃঙ্খলা বাহিনীর যৌথ অভিযান হয়েছে, ঢাকাতেও এমন অভিযান চালানো হতে পারে।

মঙ্গলবার ডিবির মিন্টো রোডের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, মতিঝিল এলাকায় গত ১৩ ডিসেম্বর গাড়িতে আগুন ও ভাঙচুরের ঘটনায় বিভিন্ন ব্যক্তির দেওয়া তথ্যের ভিত্তিতে তিনজনকে শনাক্ত করা হয়েছে। তবে তিনি তাদের পরিচয় ও নাম প্রকাশ করেননি।

এ সময় তথ্যদানকারীদের পুরস্কৃত করার বিষয়ে মনিরুল ইসলাম বলেন, তথ্যদাতাকে পুরস্কৃত করার ঘোষণা করে মতিঝিলের ঘটনায় গত ১৫ ডিসেম্বর ১১ জনের ছবি দিয়ে গণমাধ্যমে বিজ্ঞপ্তি দেয় পুলিশ।

এর আগে রোববার বিকেলে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে নির্বাচনকালীন সরকারের আইন-শৃঙ্খলা সংক্রান্ত একটি বৈঠক অনুষ্ঠিত হয়৷ ওই বৈঠকেই যৌথ বাহিনী নামানোর সিদ্ধান্ত নেয়া হয়৷ বৈঠক শেষে তথ্য এবং সংস্কৃতিমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, দেশের মানুষের জানমাল ও সম্পত্তি রক্ষায় সরকারের পক্ষে যা যা উদ্যোগ গ্রহণ করার দরকার তাই করা হবে৷ বিদ্যমান আইন-শৃংখলা পরিস্থিতির অগ্রগতিতে আশু করণীয় সম্পর্কে কতিপয় সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে৷ এসব সিদ্ধান্ত সংশ্লিষ্ট মন্ত্রণালয়, বিভাগ ও সংস্থাকে জানিয়ে দেয়া হয়েছে৷ ওই বৈঠকেই সাতক্ষীরায় প্রথম যৌথ বাহিনীর অভিযান চালানোর সিদ্ধান্ত হয় বলে একাধিক মন্ত্রী স্বীকার করেন৷

প্রসঙ্গত, গত ১২ ডিসেম্বর রাতে মানবতাবিরোধী অপরাধে জামায়াত নেতা কাদের মোল্লার ফাঁসি কার্যকরের পর থেকে সাতক্ষীরায় শুরু হয় জামায়াত-শিবিরের ‘তাণ্ডব’৷ আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতা-কর্মী-সমর্থক এবং হিন্দু সম্প্রদায়ের বাড়ি ও বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে ব্যাপক ভাঙচুর ও আগুন দেয়ার ঘটনা ঘটে৷

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ