Home / শীর্ষ সংবাদ / এখন থেকে ১৮ দলের কর্মসূচিতে সারা দেশের আইনজীবীরা অংশ নেবে

এখন থেকে ১৮ দলের কর্মসূচিতে সারা দেশের আইনজীবীরা অংশ নেবে

এখন থেকে ১৮ দলের সব কর্মসূচিতে সারা দেশের আইনজীবীরা অংশ নেবে বলে জানিয়েছেন বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান খন্দকার মাহবুব হোসেন। আজ রবিবার রাত সাড়ে ৯ টার দিকে তিনি বিএনপি চেয়ারপারসন ও বিরোধীদলীয় নেতা বেগম খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাত শেষে সাংবাদিকদের এ কথা বলেন।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক এই সভাপতি বলেন, প্রহসনের নির্বাচন কীভাবে প্রতিহত করা যায় সে ব্যাপারে যথাযথ পদক্ষেপ নিতে নেত্রীকে অবহিত করার জন্যই তার সঙ্গে সাক্ষাত করতে এসেছিলাম। তিনি আরও বলেন, চলমান আন্দোলনের সঙ্গে এবং আগামীতে যেসব কর্মসূচি ১৮ দলের পক্ষ থেকে ঘোষণা করা হবে সেগুলোর সঙ্গে একাত্মতা পোষণ করার কথা আমরা বিএনপি চেয়ারপারসনকে অবহিত করেছি।

১৫৪ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছেন- এ ব্যাপারে মতামত জানতে চাইলে সিনিয়র এই আইনজীবী বলেন, এটা সম্পূর্ণ বেআইনি। আমরা এ নির্বাচন মানি না। বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচন হয়েছে এটা বড় কথা নয়। এটা প্রহসনের নির্বাচন।

বৈঠকের ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, চলমান আন্দোলনের সঙ্গে একাত্মতা পোষণা করায় বিএনপি চেয়ারপারসন খুশি হয়েছেন বলে আমাদের জানিয়েছেন। গণতন্ত্র রক্ষায় আমরা আগামীতেও তার সঙ্গে থাকবো বলেও তিনি (খালেদা) আশাবাদ ব্যক্ত করেছেন।

এর আগে রাত পৌনে ৯টার দিকে সিনিয়র আইনজীবীরা খালেদা জিয়ার সঙ্গে তার গুলশান কার্যালয়ে বৈঠকে বসেন। এতে উপস্থিত আছেন চেয়ারপারসনে উপদেষ্টা অ্যাডভোকেট মাহবুব হোসেন, অ্যাডভোকেট জয়নুল আবদীন, অ্যাডভোকেট আহমেদ আজম খান, সাবেক মন্ত্রী নিতাই চত্রবর্তী, যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন এবং জামায়াতের সহকারি সেক্রেটারি জেনারেল ব্যারিস্টার আব্দুর রাজ্জাক। এছাড়াও দলের ভারপ্রাপ্ত মহাসচি মির্জা ফকরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. আর এ গণি।

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ