Home / জাতীয় / বুধ-বৃহস্পতি হরতাল ডেকেছে জামায়াত

বুধ-বৃহস্পতি হরতাল ডেকেছে জামায়াত

কাদের মোল্লাকে ফাঁসি দেয়ার প্রতিবাদে সারাদেশে বুধ-বৃহস্পতিবার আবারো সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে জামায়াতে ইসলামী। মঙ্গলবার রাতে এক বিবৃতিতে জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় প্রচার বিভাগের পক্ষে মো. ইব্রাহিম এ কর্মসূচির কথা জানান।

রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতেই আব্দুল কাদের মোল্লাকে ফাঁসি দেওয়া হচ্ছে -এমন অভিযোগে হরতাল ডেকেছে জামায়াত। এর আগে সোম ও মঙ্গলবার একই অভিযোগে দলটি দেশজুড়ে সকাল-সন্ধ্যা হরতাল পালন করে।

বিবৃতিতে বলা হয়, “অন্যায়ভাবে মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলায় কাল্পনিক, বানোয়াট ও ভুয়া সাক্ষীদের দিয়ে আব্দুল কাদের মোল্লার বিরুদ্ধে সাক্ষ্য দিয়ে মৃত্যুদণ্ডের রায় হাসিল করে সরকার তাকে হত্যার ষড়যন্ত্র করছে। জনগণ সরকারের এ চক্রান্ত প্রত্যাখ্যান করে দেশব্যাপী প্রতিরোধ গড়ে তুলেছে।”

বিবৃতিতে আরও বলা হয়, “সরকার সংবিধান, আইন ও জেলকোডের নীতিমালার তোয়াক্কা না করে দ্রুত আব্দুল কাদের মোল্লাকে হত্যার ষড়যন্ত্র করছে। সরকারের অ্যাটর্নি জেনারেল জেলকোড ও রিভিউ সম্পর্কে বলেছেন, আব্দুল কাদের মোল্লার ক্ষেত্রে এটা প্রযোজ্য হবে না। অ্যাটর্নি জেনারেলের এ বক্তব্য অসাংবিধানিক ও বেআইনি”

বিবৃতিতে বলা হয়, “সরকার নিজেই আইন, সংবিধান লঙ্ঘন করে দেশকে অরাজকতার দিকে ঠেলে দেওয়ার চক্রান্ত করছে। আমরা সুস্পষ্টভাবে বলতে চাই, কেউই আইনের ঊর্ধ্বে নয়, কোনো সরকারই চিরস্থায়ী নয়। সুতরাং আইন ও সংবিধান লঙ্ঘন করে সরকার তার ষড়যন্ত্র বাস্তবায়ন করলে ভবিষ্যতে তাদেরকে আসামির কাঠগড়ায় দাঁড়াতে হবে।”

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ