Home / জাতীয় / রাতেই ফাঁসি কাদের মোল্লার

রাতেই ফাঁসি কাদের মোল্লার

image_66366_0মানবতাবিরোধী অপরাধের দায়ে জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল আবদুল কাদের মোল্লাকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকর করা হবে মঙ্গলবার দিবাগত মধ্যরাতেই। এ ফাঁসি কার্যকর করার মধ্য দিয়ে দেশের জন্য এক নতুন ইতিহাস রচিত হতে যাচ্ছে।

স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শামসুল হক টুকু মঙ্গলবার রাতে এ তথ্য নিশ্চিত করেছেন। আইন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলামের বাসায় তিনি সাংবাদিকদের এ কথা জানান। কারা মহাপরিদর্শক মাইন উদ্দিন খন্দকার এ সময় তার সঙ্গে ছিলেন। ‍তিনিও মঙ্গলবার দিবাগত রাতে ফাঁসি কার্যকরের কথা জানান।

স্বাধীনতার ৪২ বছর পর এটিই হতে যাচ্ছে মানবতাবিরোধী অপরাধ মামলার প্রথম রায় কার্যকর, যার মাধ্যমে ফাঁসিতে ঝুলিয়ে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড নিশ্চিত করা হবে দেশের এক শীর্ষ যুদ্ধাপরাধীর।

মুক্তিযুদ্ধের সক্রিয় ও সশস্ত্র বিরোধিতাকারী জামায়াতের এই সহকারী সেক্রেটারি জেনারেলের ফাঁসির লিভারে টান দিয়ে ঐতিহাসিক এ দায়িত্ব পালন করবেন প্রধান জল্লাদের নেতৃত্বে পাঁচজন জল্লাদের একটি দল।

কাদের মোল্লার ফাঁসি কার্যকর করার সময় ফাঁসির মঞ্চে থাকবেন ঢাকা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার মো. ফরমান আলীসহ অন্য কারা কর্মকর্তারা, সিভিল সার্জন ও একজন ম্যাজিস্ট্রেট।

কারা সূত্র জানায়, সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করে ফেলেছেন তারা। ফাঁসির মঞ্চ ও তেল মেখে ফাঁসির রজ্জু তৈরি রাখা হয়েছে। প্রস্তুত রয়েছেন জল্লাদরাও। প্রয়োজনীয় মহড়াও এরই মধ্যে সেরে নিয়েছে ঢাকা কেন্দ্রীয় কারাগার কর্তৃপক্ষ। কাদের মোল্লার সমান ওজনের ইট বেঁধে ঝোলানো হয়েছে ফাঁসির রশিতে।

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ