Home / শীর্ষ সংবাদ / নির্বাচনে যেতে এরশাদের নতুন শর্ত

নির্বাচনে যেতে এরশাদের নতুন শর্ত

তফসিলের মেয়াদ ১০ দিন বাড়ালে এবং সব দলের অংশগ্রহণ নিশ্চিত করা হলে জাতীয় পার্টি নির্বাচনে যাবে বলে জানিয়েছেন দলের চেয়ারম্যান এইচ এম এরশাদ।
শুক্রবার রাত পৌনে ৮টার দিকে তার প্রেসিডেন্ট পার্কের বাসায় সাংবাদিকদের তিনি এই নতুন শর্তের কথা জানান।

এরশাদ বলেন, “আমার মন্ত্রীরা গতকাল প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করেছেন। তারা প্রধানমন্ত্রীর কাছে তফসিলের মেয়াদ ১০ দিন বাড়ানোর আবেদন করেছেন।

“যদি মেয়াদ বাড়ানো হয় এবং সব দল অংশ নেয় তাহলেই আমি নির্বাচনে যাব।”

৫ জানুয়ারির ভোটে অংশ নেয়ার জন্য সোমবার জাতীয় পার্টির প্রার্থীরাও মনোনয়নপত্র দাখিল করেন। এরশাদের পক্ষেও ঢাকা-১৭, লালমনিরহাট-১ ও রংপুর-৩ আসনের মনোনয়নপত্র জমা দেয়া হয়।

কিন্তু এর পরদিনই এরশাদ এক সংবাদ সম্মেলনে ঘোষণা দেন, বিরোধী দল বিএনপিসহ সব দল না আসায় এবং ‘পরিবেশ না থাকায়’ জাতীয় পার্টি দশম সংসদ নির্বাচনে অংশ নেবে না।

নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেয়ার পর জাতীয় পার্টির মন্ত্রী-প্রতিমন্ত্রীদেরও পদত্যাগ করতে বলেন এরশাদ। এর পর পরই চারজন তার হাতে পদত্যাগপত্র জমা দেন।

তবে পানিসম্পদমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ ও প্রধানমন্ত্রীর উপদেষ্টা জিয়াউদ্দিন আহমেদ বাবলু এখনো পদত্যাগপত্র জমা দেননি বলে জানান এরশাদ।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, “তাদের পদত্যাগপত্র এখনো হাতে আসেনি, আশা করছি পেয়ে যাব। আমার দলের কোনো কোন্দল নেই।”

গত মঙ্গলবার এরশাদ নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেয়ার পর এই দুজন গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করেছিলেন।

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ