Home / আন্তর্জাতিক / মালয়েশিয়ায় ২৫৫ জন বাংলাদেশি আটক

মালয়েশিয়ায় ২৫৫ জন বাংলাদেশি আটক

মালয়েশিয়ায় দ্বিতীয় দফা অভিযানের প্রথম রাতেই অবৈধভাবে বসবাস করার অভিযোগে দেড় হাজারের বেশি বিদেশিকে আটক করেছে। যার মধ্যে ২৫৫ জন বাংলাদেশি রয়েছে।

দেশটির রাষ্ট্রায়ত্ত বার্তা সংস্থা বারনামার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, নিবন্ধিতদের বৈধ হতে বেঁধে দেয়া তিন মাস সময় শেষ হওয়ার পর সোমবার মধ্যরাত থেকে রাজধানী কুয়ালালামপুরসহ পুরো মালয়শিয়াজুড়ে এই অভিযান শুরু হয়। দেশটির অভিবাসন বিভাগ, পুলিশ ও পিপলস ভলান্টিয়ার কর্পসের (রেলা) প্রায় ১০ হাজার সদস্য এই অভিযানে অংশ নিচ্ছেন।

মালয়শিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী আহমাদ জাহিদ হামিদীকে উদ্ধৃত করে বারনামার খবরে আরও বলা হয়, সারা দেশে মোট ১০৭টি স্থানে অভিযান চালিয়ে মঙ্গলবার সকাল পর্যন্ত মোট ১ হাজার ৫৬৫ অবৈধ অভিবাসীকে আটক করা হয়েছে।

এদের মধ্যে ২৫৫ জন বাংলাদেশি ছাড়াও ৬৯৫ জন ইন্দোনেশীয়, মিয়ানমারের ১৫৭ জন রয়েছে। বাকিরা কম্বোডিয়া, ভার, পাকিস্তান, ফিলিপিন্স, চীন, নাইজেরিয়া ও থাইল্যান্ডের নাগরিক।

এ বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী হামিদী জানিয়েছেন, “যাদের আটক করা হয়েছে তাদের সাত দিনের মধ্যে সংশ্লিষ্ট চাকরিদাতা প্রতিষ্ঠান বা যার যার দেশের দূতাবাসের মাধ্যমে ফেরত পাঠানো হবে।”

বারনামা জানিয়েছে, আটক বিদেশিদের তথ্য ইতোমধ্যে বায়োমেট্রিক তথ্যভাণ্ডারে অন্তর্ভুক্ত করা হয়েছে, যাতে তারা আর কখনো মালয়শিয়ায় প্রবেশ করতে না পারে।

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ