Home / রাজনীতি / তিন মামলায় আগাম জামিন পেলেন ফখরুল

তিন মামলায় আগাম জামিন পেলেন ফখরুল

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে তিন মামলায় আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। বিচারপতি বোরহান উদ্দিন ও বিচারপতি কে এম কামরুল কাদের সমন্বয়ে গঠিত বেঞ্চ বৃহস্পতিবার দুপুরে এ আদেশ দেন।

এর আগে গতকাল বুধবার বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের আগাম জামিনের আবেদন করা হয়। তার পক্ষে আবেদনটি করেন অ্যাডভোকেট জয়নুল আবেদীন ও সগির হোসেন লিয়ন। এর পর হাইকোর্টের বিচারপতি বোরহানউদ্দিন ও বিচারপতি কেএম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত বেঞ্চ বৃহস্পতিবার শুনানির দিন ধার্য করেন।

আদালত তিন মামলায় পুলিশি প্রতিবেদন না দেয়া পর্যন্ত তাকে গ্রেফতার বা হয়রানি না করতে নির্দেশ দিয়েছেন। ফখরুলের পক্ষে শুনানি করেন এ জে মোহাম্মদ আলী, জয়নাল আবেদীন, ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, ব্যারিস্টার রাগীব রউফ চৌধুরী প্রমুখ।

উল্লেখ্য, গত ৩০ নভেম্বর রাতে মালিবাগ চৌধুরী পাড়ায় বাসে ককটেল নিক্ষেপে একজন নিহত ও পাঁচজন আহত হওয়ার ঘটনায় রমনা থানায় দায়ের করা মামলায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও যুগ্ম-মহাসচিব সালাহউদ্দিন আহমেদসহ শীর্ষ নেতাদের হুকুমের আসামি করা হয়েছে।

এর আগে ২৮ নভেম্বর অবরোধ চলাকালে শাহবাগে গাড়ি পোড়ানোর ঘটনায় দায়ের করা মামলায় ফখরুলসহ বিএনপি ও জামায়াতের ১৬ নেতাকে আসামি করা হয়। শাহবাগে বাসে অগ্নিসংযোগের ঘটনায় ১৯ জন দগ্ধ হন। এতে কয়েকজন মারা যান।

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ