Home / আন্তর্জাতিক / ভোটারদের ইচ্ছার ভিত্তিতে নির্বাচিত সরকারকে সহায়তা করবে রাশিয়া

ভোটারদের ইচ্ছার ভিত্তিতে নির্বাচিত সরকারকে সহায়তা করবে রাশিয়া

russiaবাংলাদেশে সম্প্রতি অনুষ্ঠিত দশম জাতীয় সংসদ নির্বাচন নিয়ে আনুষ্ঠানিক মত প্রকাশ করেছে রাশিয়া। রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের অফিসিয়াল সাইটে প্রকাশিত বার্তাটি হুবহু প্রকাশিত হলো।

৫ জানুয়ারি বাংলাদেশে জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে যেখানে আওয়ামী লীগ বিজয়ী হয়েছে কিন্তু দুঃখজনক বিষয় হলো প্রধান বিরোধী শক্তি ওই নির্বাচন বয়কট করেছে।

রাশিয়া বাংলাদেশের এমন সরকারের সঙ্গে গঠনমূলক অংশীদারিত্বপূর্ণ যে কোনো সহযোগিতা দিতে প্রস্তুত রয়েছে যে সরকার বাংলাদেশি ভোটারদের ইচ্ছার ভিত্তিতে নির্বাচিত হবে।

একই সঙ্গে আমরা আশা করি বন্ধু দেশ বাংলাদেশ কর্তৃপক্ষ ও বিরোধী দল কেউই সংবিধানের সীমানার বাইরে যাবে না। তারা অভ্যন্তরীণ রাজনৈতিক স্থিতিশীলতা নিশ্চিত করতে এগিয়ে আসবে এবং গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে আরও সুদৃঢ় করবে।

উল্লেখ্য, রোববার প্রধান বিরোধী দল বিএনপির নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের অংশগ্রহণ ছাড়া অনুষ্ঠিত দশম জাতীয় সংসদ নির্বাচনে আবারও জয়ী হয় ক্ষমতাসীন আওয়ামী লীগ। বিরোধীদলীয় জোটকে সঙ্গে নিয়ে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের দাবি জানায় যুক্তরাষ্ট্র ও ইউরোপীয় ইউনিয়নসহ বিভিন্ন দেশ। নির্বাচন পেছানোর কথাও বলেছিল পশ্চিমা দেশগুলো। এজন্য তারা নির্বাচনে পর্যবেক্ষক পাঠানো থেকেও বিরত থাকে। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের অধীনে নির্বাচনের পক্ষে ছিল ভারত।

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ