Home / রাজনীতি / নিউইয়র্ক টাইমসকে খালেদা জিয়া জামায়াতের সঙ্গে জোট স্থায়ী নয়
সমঝোতায় পৌঁছাতে আহ্বান খালেদা জিয়ার

নিউইয়র্ক টাইমসকে খালেদা জিয়া জামায়াতের সঙ্গে জোট স্থায়ী নয়

নিউইয়র্ক: বিএনপির চেয়ারপারসন ও বিরোধীদলীয় নেতা বেগম খালেদা জিয়া বলেছেন, জামায়াতের সঙ্গে করা তার দলের জোট স্থায়ী নয়। সময় হলেই জানানো হবে তাদের সঙ্গ কখন ছাড়া হবে।

গত সোমবার ‘নিউইয়র্ক টাইমস’কে দেয়া এক সাক্ষাৎকারে এই কথা জানান খালেদা জিয়া।

বাংলাদেশের নির্বাচন ও নির্বাচন-পরবর্তী পরিস্থিতি নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে ‘নিউইয়র্ক টাইমস’। খালেদা জিয়ার সাক্ষাৎকারটি ওই প্রতিবেদনের অংশ।

‘নিউইয়র্ক টাইমস’ পত্রিকার দক্ষিণ এশিয়ার ব্যুরো চিফ অ্যালেন বেরি সাক্ষাৎকারটি নেন।

প্রতিবেদনে বলা হয়, “এক সাক্ষাৎকারে বেগম খালেদা জিয়া সরকার-নিষিদ্ধ ইসলামি দল জামায়াতের সঙ্গে তার দলের জোট থাকার বিষয়টি পুনর্বিবেচনা করার ইচ্ছার ইঙ্গিত দেন। জামায়াতের সঙ্গে জোট ত্যাগ করা হবে কি না, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘জামায়াতের সঙ্গে আমাদের স্থায়ী জোট নয়। এই মূহূর্তে আমি তা পারি না। কিন্তু সময় আসুক, তখন আমি দেখব।’”

সাক্ষাৎকারে খালেদা জিয়া জানান, আলোচনার জন্য তার দল প্রস্তুত। কিন্তু এর জন্য যথাযথ পরিবেশ নেই। তিনি বলেন, “হ্যাঁ, আমরা আলোচনার জন্য তৈরি। কিন্তু তার জন্য সঠিক পরিবেশ তৈরি করতে হবে। দলের সিনিয়র নেতারা কারারুদ্ধ। আমার অনেক কর্মী কারাবন্দী। অনেকেই আত্মগোপন করে আছেন। এখানে আলোচনার সঠিক পরিবেশ নেই।”

বাংলাদেশী গণমাধ্যমগুলোর বরাত দিয়ে প্রতিবেদনে নির্বাচনী সহিংসতার বিষয়ে বলা হয়, “গত রোববার অন্তত অন্তত ২২ জন নিহত হয়েছেন। কোথাও কোথাও বিরোধী নেতাকর্মীদের লক্ষ্য করে পুলিশ গুলি করে।”

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ