Home / জাতীয় / সোমবার ভোর ৬টা থেকে ৪৮ ঘণ্টার হরতাল
সোমবার ভোর ৬টা থেকে ৪৮ ঘণ্টার হরতাল

সোমবার ভোর ৬টা থেকে ৪৮ ঘণ্টার হরতাল

সোমবার ভোর ৬টা থেকে বুধবার ভোর ৬টা পর্যন্ত সারাদেশে টানা ৪৮ ঘণ্টার সর্বাত্মক হরতাল করবে বিএনপির নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট। একইসঙ্গে দেশব্যাপী অবরোধও চালিয়ে যাবে তারা।

রোববার সন্ধ্যায় গুলশানে আয়োজিত সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ড. এম ওসমান ফারুক এ ঘোষণা দেন।

ওসমান ফারুক বলেন, আওয়ামী লীগের পাতানো নির্বাচন প্রত্যাখ্যান করায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া দেশবাসীকে অভিনন্দন জানিয়েছেন। এ রকম প্রহসনের নির্বাচন পাতানোয় তারা জনগণের কাছ থেকে পেয়েছেন ধিক্কার ও ঘৃণা।

তিনি বলেন, সরকার প্রশাসনতন্ত্রকে নিজের মতো করে সাজিয়ে দেশব্যাপী ১৮ দলীয় জোটের নেতাকর্মীদের জেলে ঢুকিয়েছে। বিভিন্ন জায়গায় যৌথবাহিনীর মাধ্যমে বিএনপির নেতাকর্মীদের হত্যা করিয়েছে। তাদের এসব কর্মকাণ্ড দেশবাসী পর্যবেক্ষণ করে তাদের এ প্রহসনের নির্বাচন প্রত্যাখ্যান করেছে।

তিনি বলেন, দেশের ৯০ শতাংশ মানুষ নির্বাচন বর্জন করেছে। আর যে ভোটগুলো বাক্সে পড়েছে সেগুলো তাদের যুবলীগ ও ছাত্রলীগের গুণ্ডারা ভোটকেন্দ্রের বাইরে থেকে ব্যালটে সিল দিয়ে বাক্সে ঢুকিয়েছেন বলে আমাদের কাছে তথ্য রয়েছে।

সরকার বলেছে, শৈত্য প্রবাহের কারণে মানুষ ভোট দিতে আসেনি। আমি বলতে চাই, জনগণ তাদের এই নির্বাচনকে ঘৃণা করে মৃত সরকারকে হিমাগারে পাঠিয়েছে।

ওসমান ফারুক বলেন, আওয়ামী লীগ দেশকে একটা তলাবিহীন ঝুঁড়ি বানাতে চায়।

সরকারের আজ্ঞাবহ নির্বাচন কমিশনকে উদ্দেশ্য করে বলেন, আপনারা এই নির্বাচনকে প্রত্যাহার করে নতুন করে দশম জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন অনুষ্ঠানের আয়োজন করুন।

তিনি বলেন, আওয়ামী লীগের পাতানো এ নির্বাচনের দিন ১৮ দলীয় জোটের ২১ জন নেতাকর্মীকে যৌথবাহিনী দিয়ে হত্যা করা হয়।

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ