Home / জাতীয় / ১৩৯টি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত

১৩৯টি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত

ভোটকেন্দ্রে অগ্নিসংযোগ ও ব্যালট পেপার ভস্মীভূত করার কারণে সারাদেশে ১৩৯টি ভোটকেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে। তবে এ সংখ্যা আরও বাড়তে পারে বলে নির্বাচন কমিশন (ইসি) সূত্রে জানা গেছে।

ইসি সূত্র জানা গেছে, রংপুরে ৪৪টি, গাইবান্ধায় ৪৩টি, নীলফামারীতে ৯টি, দিনাজপুরে ১৫টি, বগুড়ায় ৯টি, হবিগঞ্জে ২টি, লক্ষ্মীপুরে ৩টি, চট্টগ্রামে ২টি, ঠাকুরগাঁওয়ে ৩টি, কুমিল্লায় ৪টি ও ফেনীতে ১টিসহ মোট ১৩৬টি ভোটকেন্দ্রে ভোটগ্রহণ স্থগিতের খবর পাওয়া গেছে।

সারাদেশে ৫৯ জেলায় ১৪৭টি আসনে ভোটগ্রহণের কথা থাকলেও, বিএনপি-জামায়াতকর্মীদের হামলায় নির্বাচনী সরঞ্জাম নষ্ট হওয়ায় এসব কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে।

শুক্রবার থেকে সারাদেশে ১৪৭ আসনে ভোটের জন্য প্রস্তুত ১৮ হাজার ২০৮ ভোট কেন্দ্রের মধ্যে ৮৮টি কেন্দ্রে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।

উল্লেখ্য, গত ২৫ নভেম্বর প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দিন আহমেদ দশম জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন। তফসিল অনুযায়ী, ২ ডিসেম্বর ছিল মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয় ৫ ও ৬ ডিসেম্বর।

এছাড়া প্রত্যাহারের শেষ দিন ধার্য করা হয় ১৩ ডিসেম্বর। তফসিল অনুযায়ী এবারের নির্বাচনে এক হাজার ১০৭ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। যাচাই-বাছাই শেষে স্থানীয় রিটার্নিং কর্মকর্তারা ২০৩ জনের মনোনয়নপত্র বাতিল করেন।

মনোনয়নপত্র প্রত্যাহারের শেষদিনে ৩০৪ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। ফলে, বিনা প্রতিদ্বন্দ্বিতায় ১৫৬ জন প্রার্থী জয়ী হন।

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ