Home / প্রবাসের খবর / লস এঞ্জেলেসে বিজয় দিবস উদযাপিত
লস এঞ্জেলেসে বিজয় দিবস উদযাপিত

লস এঞ্জেলেসে বিজয় দিবস উদযাপিত

যথাযথ ভাব গাম্ভীর্যের সাথে লস এঞ্জেলেসে বাংলাদেশ আওয়ামী লীগ ক্যালিফোর্ণিয়ার উদ্যোগে ৪২তম বিজয় দিবস উৎযাপিত হয়েছে। ১৪ ডিসেম্বর শ্যাটো রিক্রেয়েশন সেন্টারে বিজয় দিবস উৎযাপনের আয়োজন করা হয়। অনুষ্ঠানে গান পরিবেশন করেন শিল্পী অনিমা ডি কষ্টা। শিশু কিশোরদের রচনা প্রতিয়োগীতায় মোট ৭ জনকে পুরস্কৃত করা হয়। রচনা প্রতিযোগিতা পরিচালনা করেন ড. রোকসানা করিম। চিত্রাংকন প্রতিযোগতিায় মোট ১১জন বিজয়ীকে বিশেষ পুরস্কার দেওয়া হয় । বিজয়ীরা হলো- আলীসা কায়েনী, নেহা পাল, সঞ্চিতা পাল, আজফার, শাফিন হোসেন, কাজী সাবসাবিল, শিশির দাস, এঞ্জেলা মামুন, মুন আজাদ, সামিয়া রহমান, অনিকা ইসলাম। চিত্রাংকন প্রতিযোগীতা পরিচালনা করেন কাজী মনোয়ার হোসেন ভাইয়া। তাকে সহযোগীতা করেন- দীপিকা দেবী, সোনালী দাস, অনুপনা, লুসি আরো অনেকে। বিচারক ছিলেন শিল্পী রতন সাহা। জাতীয় সংগীত পরিবেশনের মধ্যে দিয়ে অনুষ্ঠানের শুরু হয়। স্থানীয় শিল্পীরা মনোজ্ঞ আলেখ্য অনুষ্ঠান পরিবেশন করেন। সাম্প্রতিক রাজনৈতিক বিষয় নিয়ে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন তাপস নন্দী ও শামসুল ইসলাম। অনুষ্ঠানে প্রচুর সংখ্যক লোক সমাগম হয়।
রাত নয়টার দিকে আমন্ত্রিত শিল্পী অনিমা ডি কষ্টা দেশাত্ববোধক গানের মাধ্যমে তার গান পরিবেশন শুরু করেন। দর্শক শ্রোতারা তার গান বেশ উপভোগ করে। তিনি অনেকগুলো জনপ্রিয় গান পরিবেশন করে সবাইকে আনন্দ দেন। শিল্পী অনিমা ডি কষ্টাকে বিশেষ সম্মাননা প্রদান করা হয়। এছাড়া কবিতায় আঃ খালেক, সাহিত্য ও সাংবাদিতার জন্য তপন দেবনাথ ও সাংস্কৃতিক ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য সিদ্দিকুর রহমান সিদ্দিককে সম্মাননা প্রদান করা হয়। বিজয় মেলা উপলক্ষে শাপলা কুঁড়ি নামে একটি সংকলন প্রকাশিত হয়েছে। সংগঠনের সভাপতি তৌফিক ছোলেমান খান তুহিন অনুষ্ঠানে উপস্থিত সবাইকে ধন্যবাদ জানান। অনুষ্ঠান উপস্থাপনা করেন সাধারণ সম্পাদক জহির উদ্দিন আহমেদ পান্না ও সাংগঠনিক সম্পাদক জামাল হোসাইন।
বিজয় মেলা সাফল্য মন্ডিত করতে যারা বিশেষভাবে অবদান রেখেছেন তারা হলেন, ঢালী মোফাজ্জল হোসেন মফু, মেজবাহ খান ফারুক, আলী আশ্রাফ রুনু, সায়েদুল হাসিব মিলন শহীদ, জামিউল ইসলাম বেলাল, শেখ আসাদ আমীন সুমন, প্রবীর কর্মকার, তানভীর ইসলাম শাহীন, জিয়াউর রহমান জিয়া, চায়না আক্তার, মেরিনা আক্তার, দেবব্রত গোস্বামী, ডাঃ ফারজানা চৌধুরী নিপা, তোফিক ছোলেমান খান টুটুল, সুবর্ণ শংকর নন্দী আরো অনেকে।

আজকের নিউজ আপনাদের জন্য নতুন রুপে ফিরে এসেছে। সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। - আজকের নিউজ